বুধবার, অক্টোবর ২৩, ২০১৯

side1
side1

মুস্তাফিজের অ্যাকশনে পরিবর্তন?

নিউজ ডেস্ক : মুস্তাফিজুর রহমান শনিবার এক ওভার বল করলেন কোনো জড়তা ছাড়াই। সৌম্য সরকারকে বোল্ড করে বুঝিয়েও দিলেন, কতটা প্রস্তুত তিনি। বাঁহাতি এই পেসার মানসিকভাবে পুরো প্রস্তুত থাকলেও শরীরিক সমস্যা বাধা হয়ে দাঁড়িয়েছে তার টেস্ট খেলায়। কোমরের ডানদিকে হালকা ব্যথা হওয়ায় বিসিবির মেডিকেল বিভাগ মুস্তাফিজকে টেস্টে না রাখার পরামর্শ দেয়।

তবে যে ধারণা করে চিকিৎসকরা টেস্ট থেকে বাঁহাতি এই পেসারকে বিশ্রামে রাখার পরামর্শ দেন, স্ক্যান রিপোর্টে তেমন কিছু ধরা পড়েনি। বিসিবির প্রধান ফিজিশিয়ান দেবাশীষ চৌধুরী জানান, মুস্তাফিজের স্ক্যান রিপোর্টে চোট জাতীয় কোনো সমস্যা নেই। এর পরও দু’দিন বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। লিটন কুমার দাসকেও দু’দিন বিশ্রাম দেওয়া হয়েছে। তারও কোমরে তীব্র ব্যথা হচ্ছে বলে জানান দেবাশীষ।

বিসিবির ফিজিশিয়ানদের অনুমান মুস্তাফিজের বোলিং অ্যাকশনে সামান্য পরিবর্তন করা হয়েছে। এজন্যই হয়তো কোমরের পুরনো ব্যথা ফিরে এসেছে। এ ব্যাপারে বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টের সঙ্গে কথা বলবেন ফিজিওরা। তবে লিটনের ব্যথা গুরুতর বলেই মনে করা হচ্ছে।

দেবাশীষ জানান, ব্যথানাশক ওষুধ দেওয়া হয়েছে লিটনকে। দুই দিনে অবস্থার উন্নতি না হলে জাতীয় দল নির্বাচকদের আপডেট রিপোর্ট দেবেন তারা। কোমরের ব্যথা থাকলে টেস্টের মতো পাঁচ দিনের ক্রিকেটে খেলা কঠিন হয়ে পড়ে। ব্যাটিং করতে গেলে বড় ধরনের সমস্যায়ও পড়তে পারে ব্যাটসম্যান।

Related posts