বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

side1
side1

জাতিসংঘের অধিবেশন শেষে কানাডা গেলেন মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

স্টাফ রিপোর্টার: জাতিসংঘের আমন্ত্রণে সফল ব্যবসায়ী মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে ২১ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা করেন। জাতিসংঘের অধিবেশন শেষে কানাডা রয়েছেন। তিনি জতিসংঘের সাধারণ অধিবেশন ও জাতিসংঘে বাংলাদেশ মিশন আয়োজিত সভা, নিউইয়র্ক চেম্বার অব কমার্সের বৈঠক, বাংলাদেশ-আমেরিকান বিজনেস অ্যালায়েন্সের ব্যবসায়িক সংলাপ, ইউএস চেম্বার অব কমার্সের সভা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠান, সভা-সেমিনারে অংশগ্রহণ করবেন এবং প্রবাসীদের সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে ২৯ সেপ্টেম্বর কানাডার টরেন্টোতে পৌঁছাবেন। কানাডার রাজধানী অটোয়াতে সেমিনারে যোগদান করে ৫ অক্টোবর লন্ডনের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করবেন এবং লন্ডনে বাঙালি কমিউনিটির সাথে মিলিত হয়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে ১২ অক্টোবর ঢাকা ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

ইতিপূর্বে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে জাতিসংঘের ৬৯তম, ৭১তম এবং ৭৩তম অধিবেশনে যোগদান করেন।

তারুণ্যে ভরা সৃজনশীল ও মেধাবী ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু টেলিলিংক গ্রুপ-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (স্বাবিপ)-এর কেন্দ্রীয় সভাপতি। বন্ধুবৎসল ও সদালাপী এই মানুষটি ঐতিহ্যবাহী দৈনিক বাংলা ও দৈনিক গণকণ্ঠ পত্রিকার সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর।

বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)-র মহাসচিব, বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী এসোসিয়েশন (বিএমবিএ)-এর সভাপতি ও সাধারণ পরিষদ সদস্য (এফবিসিসিআই) এবং এফবিসিসিআই’র ডাক টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান।

নোয়াখালীর কৃতি সন্তান নিজাম উদ্দিন জিটু আজীবন সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং নোয়াখালী জেলা সমিতি ঢাকা।

Related posts