বুধবার, অক্টোবর ২৩, ২০১৯

side1
side1

হাতিয়ায় কাউন্সিলরের গ্যারেজে বিদ্যুৎ কতৃপক্ষের অভিযান

হাতিয়া প্রতিনিধি :: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় মঙ্গলবার হাতিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডে ছৈয়দিয়া এলাকায় অটো রিক্সার অবৈধ অটোচার্জ গ্যারেজ পরিচালনা করে আসছিলো হাতিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আলী আফরোজ খান নোহেল।

এমন সংবাদের ভিত্তিতে তার গ্যারেজে অভিযান পরিচালনা করে হাতিয়া বিদ্যুৎ সরবরাহ (বিউবো)।
তিনি অবৈধ পন্থায় বিদ্যুৎ ব্যবহার করার অভিযোগে অভিযান পরিচালনা করেন বিদ্যুৎ কতৃপক্ষ।

অভিযুক্ত এই কাউন্সিলর অটো রিক্সারসহ বিভিন্ন যানবাহনে অটোচার্জ এর ব্যবসা করে আসছিল। তার গ্যারেজে তিনি অবৈধ পন্থায় কমপক্ষে সত্তরটি অটো রিক্সা অটোচার্জ করতেন।

তার অবৈধ অটোরিকশার গ্যারেজ থেকে হাতিয়া থানা পুলিশের সহযোগিতায় ৪৬ টি অটো চার্জার, সত্তরটি ব্যাটেরী জব্দ করা হয়।

হাতিয়া বিদ্যুৎ সরবরাহ কর্তৃপক্ষ থেকে তাকে বার বার নিষেধ করার পরেও অটো রিক্সা গ্যারেজ পরিচালনা করে আসছিলেন তিনি। তাই সরকারি আদেশ বাস্তবায়ন করতে অভিযান করেছে হাতিয়া বিদ্যুৎ সরবরাহ কতৃপক্ষ।

হাতিয়া বিদ্যুৎ সরবরাহ এর আবাসিক প্রকৌশলী মসিউর রহমান জানান তার অটোরিক্সা গ্যারেজ অবৈধ পন্থায় বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যাটারী চার্জ করাতে প্রতিদিন ৩০০ ইউনিট খচর হচ্ছে, যার করনে আমরা বিদ্যুৎ সরবারহ দিতে সমস্যা হতো। তার বিরুদ্ধে ইলেক্ট্রিসিটি আইন ২০১৮ অনুযায়ী মামলা করা হবে।

তিনি আরো জানান অবৈধ পন্থায় বিদ্যুৎ ব্যবহার করেছেন সেগুলো বিছিন্ন করেছি ও তাদেরকে সতর্ক করা হয়েছে। পুনরায় অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে ইলেক্ট্রিসিটি এ্যাক্ট এর বর্নিত ধারা অনুযায়ী বিদ্যুৎ কোর্টে মামলা দায়ের করা হবে। যাতে জেল অর্থ দন্ড উভয় হতে পারে।

বিদ্যুৎ সরবরাহ কতৃপক্ষ থেকে বার বার নিষেধ করার পরেও অটো রিক্সা গ্যারেজ মালিকরা কর্ণপাত না করায় সরকারি আদেশ বাস্তবায়ন করতে কঠোর অবস্থান গ্রহণ করেছে হাতিয়া বিদ্যুৎ সরবরাহ কতৃপক্ষ।

Related posts