বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

side1
side1

ক্যাডেট কলেজ ক্লাব লিটারেরি সোসাইটির ‘কবিতা সংখ্যা ২০১৯’ প্রকাশ

ক্যাডেট কলেজ ক্লাবের পৃষ্ঠপোষকতায় ক্যাডেট কলেজ ক্লাব লিটারেরি সোসাইটি সাময়িকী-১ এর ‘কবিতা সংখ্যা ২০১৯’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার বিকেল ৪টায় গুলশানস্থ ক্যাডেট কলেজ ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘কবিতা সংখ্যা ২০১৯’ এর মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

দেশের ৩টি গার্লস ক্যাডেট কলেজসহ ১২টি ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের লেখা কবিতা নিয়ে এ সংকলনটি প্রকাশ করা হয়েছে। সংকলনটি সম্পাদনা করেছেন কবি লুতফুল হোসেন।

এর আগে প্রাক্তন ক্যাডেটদের সামাজিক সংগঠন ক্যাডেট কলেজ ক্লাব লিটারেরি সোসাইটির (সিসিসিএলএস) আয়োজনে শুক্রবার একই স্থানে অনুষ্ঠিত হয় সাহিত্য বিষয়ক দিনব্যাপী কর্মশালা।

‘কথাসাহিত্যের কত কথা’ শীর্ষক এই আয়োজনে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

সকাল ৯টা থেকে শুরু হয়ে এই কর্মশালা শেষ হয় বিকেল ৪টায়। কর্মশালার দ্বিতীয় ভাগে সোসাইটির সদস্যরা নিজেদের লেখালেখির ভাবনা নিয়ে অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলামেরর সঙ্গে মতবিনিময় করেন।

কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য দেন ক্যাডেট কলেজ ক্লাবের সাধারণ সম্পাদক জসিম আল আমিন। স্বাগত বক্তব্য দেন লিটারেরি সোসাইটির চেয়ার শাকুর মজিদ।

এই আয়োজনে সৈয়দ মনজুরুল ইসলাম ছাড়াও লেখক মোহিত কামাল, মাসরুর আরেফিন, একরাম কবির ও জ্যাকি কবির সাহিত্যের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

ড. ফাতেমা দোজার উপস্থাপনায় দিনব্যাপী এই আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিটিভির এডিটর-ইন-চিফ সৈয়দ ইশতিয়াক রেজা ও সমকালের ফিচার এডিটর মাহবুব আজীজ। সংবাদ বিজ্ঞপ্তি

Related posts