বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

side1
side1

রাজধানীতে পাঁচ দিনের ডিজিটাল আইসিটি ফেয়ার শুরু

রাজধানীতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৯’ শীর্ষক মেলা। বৃহস্পতিবার সকালে এলিফ্যান্ট রোডস্থ কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) এ মেলার উদ্বোধন করা হয়।

মেলা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে তথ্যপ্রযুক্তির এতো বড় মার্কেট নেই। এখানে ব্যবসায়ীরা শুধু ব্যবসা করে না। বাংলাদেশের মানুষকে কম্পিউটার পৌঁছে দিতে এবং দক্ষতা তৈরি করতে কাজ করছেন।

তিনি আরো বলেন, ২০২১ সালে আমরা বাংলাদেশের ৫০ বছর পালন করবো এবং বিশ্বকে দেখিয়ে দিব ডিজিটাল বাংলাদেশ। আমাদের গ্রামের মানুষেরা এখন স্মার্টফোনের মাধ্যমে অ্যাপ ব্যবহার করতে শিখেছে। বাংলাদেশে ২০২১ সালের মধ্যে সব ইউনিয়নে ফাইবার অপটিক পৌঁছানো হবে।

দশমবারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি ফেয়ারে এবারের স্লোগান- গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, এফবিসিসিআই এর পরিচালক আবু মোতালেব, হাফেজ হারুন, খন্দকার মঈনুর রহমান জুয়েল, ব্যবসায়ী ঐক্য ফোরামের সভাপতি আব্দুস সালাম এবং ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর জসীম উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহসান।

Related posts