বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

side1
side1

রাস্তায় ওভারটেকিংয়ের অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : মঙ্গলবার সকালে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাস্তায় ওভারটেকিংয়ের অসুস্থ প্রতিযোগিতা এবং ফিটসেসবিহীন গাড়ি দুর্ঘটনার অন্যতম কারণ। এই অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে। এসব বন্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কতৃর্পক্ষের প্রতি নির্দেশও দিয়েছেন তিনি।

তিনি বলেন, কেউ যদি নিয়মের বাইরে গিয়ে অহেতুক গাড়ি বা ট্রাকের আকার পরিবর্তন করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমাদের ট্রাফিক পুলিশকেও এ বিষয়ে সচেতন থাকতে হবে।

শেখ হাসিনা আরও বলেন, কোনো গাড়ি তাদের ওভারটেক করলে যেন ড্রাইভারদের মাথা খারাপ হয়ে যায়। ওই গাড়িকে তাদের ওভারটেক করতেই হবে। ফলে দুর্ঘটনা ঘটে থাকে। একটি রাস্তা কেমন লোড নিতে পারে, একটি সড়কে কী ধরনের দুটি গাড়ি পাশাপাশি চলতে পারে সেটা নির্দিষ্ট করা থাকে। অথচ, আমাদের দেশে দেখা যায় অধিক মুনাফার আশায় আসন বৃদ্ধির জন্য বা অতিরিক্ত মালামাল পরিবহনের জন্য ক্ষেত্রে বিশেষে এক্সট্রা ক্লাম দিয়ে বেআইনীভাবে গাড়ির আকার বাড়িয়ে নিচ্ছে। ফলে দুর্ঘটনা ঘটছে।

Related posts