শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

শিবালয়ে প্রান নাশের হুমকিতে সংবাদ সম্মেলন

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : শিবালয় উপজেলার উথুলী ইউনিয়নে ব্যক্তি মালিকানা ভূমি জবরদখল ও প্রাণেনাশের হুমকির প্রতিবাদে ২৪ ডিসেম্বর ২০২০ শিবালয় উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগী মোঃ সামসুল ইসলাম ও পুত্র সোহেল রানা লিখিত বক্তব্যে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

লিখিত বক্তব্যে বলা হয়, উপজেলার বড় বোয়ালী গ্রামের বাসিন্দা মোঃ সামসুল ইসলাম সামু ১৯৯৩ সালের ২৪ জুলাই উথলী ইউনিয়নের কাতরাশিন মৌজা-সাবেক দাগ- ১১৩২, হাল দাগ- ১৫০৫ দাগে ৪৪ শতাংশের কাত পূর্ব দিকে ৬ শতাংশ ভূমি সাবকবলা ক্রয় করেন। তিনি ভূমির খারিজ ও খাজনা পরিশোধ করে তা ভোগ দখলে ছিলেন। এ প্লটের অপর ভূমি মালিক আমিন উদ্দিন ঠাকুর প্রায় ১২ বছর আগে সামসুল ইসলামের এ ভূমি মৌখিক ভাবে ভাড়া নিয়ে প্রথম বছরে ২০ হাজার টাকা পরিষোধ করে। তার পর থেকে ভাড়া না দিয়ে জোরপূর্বক জায়গা জবরদখলের পায়তারা চালিয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ অব্যাহত রাখে।

এ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সহকারী কমিশনার ভূমি ও থানা পুলিশে অভিযোগ করলেও অপর প্লট মালিক তোফাজ্জল হোসেন ও আমিন ঠাকুর নানা টালবাহানায় শালিশ বৈঠকে উপস্থিত না হয়ে সামসুল ইসলাম ও পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিয়ে বেড়াচ্ছে। সম্মেলনে ভূক্তভোগী পিতা-পুত্রসহ স্থানীয় শ্রমিকলীগ নেতা আবু ব্ক্কর সিদ্দিক ও হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: