রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:১৬ অপরাহ্ন

তাহিরপুরে স্থানীয় সেবাদানকারীর (এলএসপি) দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি :: তাহিরপুর উপজেলার আওতাধীন দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদে (১৭/১৮-০১-২০২১) দুই দিন মেয়াদি সৌহার্দ 111 কর্মসুচি ঢাকা আহ্ছানিয়া মিশন এর আয়োজনে, সহযোগীতায় কেয়ার বাংলাদেশ সৌহার্দ 111 কর্মসূচি ও অর্থায়নে ইউএসএআইডি ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্থানীয় সেবাদানকারীর (এলএসপি) দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।।

প্রশিক্ষনের লক্ষ ও উদ্দেশ্য হাওর এবং চরাঞ্চলে বসবাসকারী জনগোষ্ঠীর মাঝে কৃষি বিষয়ক সেবা প্রদানের লক্ষে স্থানীয় সেবাদানকারীর (এলএসপি) দক্ষতা উন্নয়ন করা।। লক্ষিত এলাকায় বসবাসকারী আগ্রহী ও সম্ভাবনাময় নারী/ পুরুষকে দক্ষতা উন্নয়নের মাধ্যমে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা। স্থানীয় সেবাদানকারী যাতে সরকারি / বেসরকারি সংস্থার সাথে কার্যকর যোগাযোগ বজায় রেখে ব্যাবসা পরিকল্পনা ও পরিচালনা করতে পারবে সে বিষয়ে দক্ষতা প্রদান।ব্যাবসা ঝুঁকি নিরসনের জ্ঞান ও দক্ষতা বাড়ানো। ব্যাবসার উন্নয়নে আইসিটি ব্যাবহার সম্পর্কিত দক্ষতা বাড়ানো। কমিউনিটিতে যথাযত সেবা প্রদানে সেবাদানকারীদের উদ্বুদ্ধ করা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনাব মোঃ রিয়াজ উদ্দিন -To(ALQR), আছমা আক্তার -TO(GQY), ও শফিকুল ইসলাম সবুজ -FT সহ(এলএসপি) উদ্যোক্তা ও সকল সদস্য বৃন্দ।।

এক বক্তৃতা কালে TO(ALQR) রিয়াজ উদ্দিন বলেন ২০২০ সালের মধ্যে বাংলাদেশর চর ও হাওর এলাকায় বসবাস রত বিপদাপন্ন জনগোষ্ঠীর ক্ষমতা ও জেন্ডার সমতা ভিত্তিক খাদ্য ও পুষ্টির নিরাপত্তা এবং দুর্যোগ সহনশীলতা উন্নয়ন, প্রকল্পের লক্ষ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি