বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন

শিরোনাম
কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যা মামলায় ৪ আসামির ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ ছাড়াল ২৩ কোটি বিশ্বনেতাদের সামনে যে ৩ প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী মনে হচ্ছে আমি মারা যাওয়ার আগ পর্যন্ত কেউ দাঁড়াবে না : পাপন পলাশের জিনারদীতে প্রফেসর কামরুল ইসলাম গাজীর উঠান বৈঠক অনুষ্ঠিত বরগুনার তালতলীতে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, যুবক কারাগারে প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান পূর্ণিমা ভক্তদের জন্য সুখবর ভালোবাসা ও লড়াইয়ের নতুন বার্তা দিলেন নুসরাত

দেড়শ’র আগে অল-আউট ওয়েস্ট ইন্ডিজ

নিউজ ডেস্ক :: অল্প একটু মাঘের বৃষ্টি এবং মেঘলা দিনে প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ক্যারিবীয়রা। মিরপুর শেরে বাংলায় শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে সাহসী সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ঝকঝকে রোদ দেখে শুরুতে ব্যাটিং নেন অধিনায়ক জেসন মোহাম্মদ। কিন্তু সাকিব-মিরাজদের ঘূর্ণিতে ১৪৮ রানে গুটিয়ে যায় তারা।

ব্যাট করতে নেমে শুরুতে বাঁ-হাতি পেসার মুস্তাফিজের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার সুনীল অ্যামব্রিস (৬)। এরপর অভিষিক্ত কেজর ওটলি এবং তিনে নামা জসুয়া ডি সিলভা খুবই সাবধানে খেলা শুরু করেন। কিন্তু মিরাজের স্পিনের সামনে বেশিক্ষণ প্রতিরোধ চালিয়ে যেতে পারেননি তারা। ওটলি ৪৪ বলে ২৪ রান করে ক্যাচ দিয়ে ফেরেন। জসুয়া বোল্ড হন ২২ বলে মাত্র ৫ রান করে।

নিজের প্রথম ওভারে এসেই অ্যান্দ্রে ম্যাককার্টিকে ৩ রানে বোল্ড করে দেন সাকিব। এরপর প্রথম ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ রান করা কাইল মায়ার্স শূন্য রান করে ফিরে যান রানআউট হয়ে। সফরকারীরা ৪১ রানে হারায় ৫ উইকেট। অধিনায়ক জেসন মোহাম্মদে দল তখন ভরসা করছিল। কিন্তু অধিনায়ক ১১ রানের বেশি করতে পারেননি। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে তুলে নেন নিষেধাজ্ঞা থেকে ফেরা সাকিব।

এরপর এনকুরুমা বোনারকে তুলে নেন তরুণ পেসার হাসান মাহমুদ। তিনি দলের পক্ষে ২০ রান করেন। অফের বাইরের বলে শট খেলতে গিয়ে প্লেড অন হন তিনি। তারপরই ফিরে যান রেমন রেইফার। রিভিউ নিয়ে এলবিডব্লিউ করে তাকে মাঠ ছাড়া করেন মিরাজ। ৮৮ রানে ৮ উইকেট হারায় ক্যারিবীয়রা।

সেখান থেকে লোয়ার অর্ডার ব্যাট করা অলরাউন্ডার রোভম্যান পাওয়েল এবং পেসার আলজারি জোসেপ কিছু রান যোগ করেন। জোসেপ তিন চারে ১৭ রান করে মুস্তাফিজের বুদ্ধির কাছে হার মেনে সাজঘরে ফেরেন। লিটন দাসকে স্লিপের একটু সামনে তুলে এনে আলতো কাটার মারতেই জোসেপ ক্যাচ তুলে দেন। তবে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া রোভম্যান পাওয়েল করেন ৪১ রান। মিরাজের বলে স্টাম্পিং হন তিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি