বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

শিবালয়ে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ২১ টি পরিবার পেল নতুন ঘর

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশে ৯ লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সেমিপাকা বাড়ি প্রদান করলেন।

২৩ জানুয়ারি ২০২১ প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে সরকারিভাবে নির্মিত এসব ঘর হস্তান্তরের উদ্বোধন করবেন। এক মাসের মধ্যে আরও বরাদ্দ করা হবে ১ লাখ ঘর।

এসময় মানিকগঞ্জের শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের নদী শুখা গ্রামে তৈরি হয়েছে এক সঙ্গে ২১ টি বাড়ি। এখানে ভূমি ও গৃহহীন পাচ্ছেন শান্তির নীড়।শিবালয় উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নতুন ঘরের চাবী তুলে দেন। মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয়।

এসময় উপস্থিত ছিলেন শিবালয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু, শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন, সহকারী কমিশনার ভূমি ফারাশিদ বিন এনাম, শিবালয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুদেব রায়, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আকতার, শিবালয় থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ ফিরোজ কবির, শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, শিবালয় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলী আহসান মিঠু, শিবালয় উপজেলা কৃষক লীগের আহ্বায়ক অছিয়ার রহমান সিকো শিবালয় উপজেলা ৭ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ শিবালয় উপজেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের অফিসার গণ ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী প্রমূখ।

এছাড়া দেখা গেছে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন শেষে শিবালয় উপজেলা পরিষদের হলরুম থেকে উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন। নতুন ঘর পাওয়া ২১ জন কে নিয়ে নিজের ব্যবহার ও উপজেলা চেয়ারম্যানের গাড়ীতে করে নদী শুখা গ্রামে এক সাথে যান এবং তাদের সাথে নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন মতবিনিময় করেন।
এছাড়া একই উপজেলার উলাইল ইউনিয়ন ও আরুয়া ইউনিয়নের শীতার্ত ব্যক্তিদের মাঝে শীত বস্র বিতরণ করেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয়। শীতার্ত ব্যক্তিদের মধ্যে কম্বল বিতরনের সময় মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রহিম খান সার্বিক সহযোগিতা করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: