শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

জাতির পিতার প্রতি রাজা পাকশের শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেস্ক :: শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহেন্দা রাজা পাকশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। সফররত শ্রীলংকার প্রধানমন্ত্রী আজ শনিবার সকালে রাজধানীর ধানমন্ডী ৩২-এ অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে এই শ্রদ্ধা জানান।

পুষ্পাঞ্জলী অর্পণের পর স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানানোর অংশ হিসেবে সেখানে তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তিনি পরে পরিদর্শক বইয়েও স্বাক্ষর করেন।

পরিদর্শক বইয়ে তিনি লেখেন, ‘বাংলাদেশ ও সারাবিশ্বের সকল শান্তিপ্রিয় মানুষের কাছে শ্রদ্ধার এই পবিত্র স্থানটি আমাকে গভীরভাবে স্পর্শ ও আলোড়িত করেছে।

তিনি আরও লেখেন, ‘বাংলাদেশে ১৯৭৫ সালের ১৫ আগস্ট এই স্থানে সংঘটিত ট্র্যাজেডি, বাংলাদেশের জনগণের জন্য স্বাধীনতা রক্ষা এবং লালনে বিভিন্নভাবে শক্তি ও সাহসের প্রতীক হয়ে উঠেছে, বঙ্গবন্ধু যে স্বাধীনতার জন্য তাঁর মূল্যবান জীবন উৎসর্গ করেন।’

‘যারা জীবন ও স্বাধীনতাকে সম্মান করেন তাদের জন্য এটি চিরন্তন শ্রদ্ধাঞ্জলি হোক,’ – মন্তব্য শেষ করেন তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: