রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

সুযোগ থাকা সত্ত্বেও জয় হাতছাড়া বাংলাদেশের

নিউজ ডেস্ক :: নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে অধরা জয়টা উঁকি দিয়েছিল বাংলাদেশের দুয়ারে। কিন্তু দু’বার জয়ের জাগিয়ে তোলা সম্ভাবনা দুটো ক্যাচ মিস করে হাতছাড়া করেছেন মুশফিক ও মাহেদি। মঙ্গলবার ক্রাইস্টচার্চের হেগলি ওভালে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তাই বাংলাদেশের মেনে নিতে হয়েছে ৫ উইকেটের হার। এক ম্যাচ থাকতে হারতে হয়েছে সিরিজ।

ঘুরে দাঁড়ানোর আশা নিয়ে শুরু করা ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ। তামিম-মুশফিকের ব্যাটটা আরেকটু চওড়া হলে রানও কিছু বেশি হতে পারতো। কিন্তু শুরুর ৫৩ রানে কিউইদের ৩ উইকেট তুলে নিয়ে মুস্তাফিজুর রহমান-শেখ মাহেদি বুঝিয়ে দেন, রানটা লড়াইয়ের জন্য কম না।

কিন্তু চতুর্থ উইকেটে ডেভন কনওয়ে ও অধিনায়ক টম ল্যাথাম ১১৩ রানের জুটি গড়ে ম্যাচ নিজেদের পক্ষে নিয়ে আসেন। জমে যাওয়া ওই জুটি ভাঙেন তামিম। তার দারুণ এক থ্রোতে ৭২ করে রান আউটে কাটা পড়েন কনওয়ে। এরপর মুশফিক ও শেখ মাহেদি হাতে এসে পড়া দুটো ক্যাচ। কিন্তু দুটো সুযোগই ফেলে দেন তারা। ওই ক্যাচের সঙ্গে ম্যাচটাও হাতের মুঠো থেকে বেরিয়ে যায় রাসেল ডমিঙ্গোর শিষ্যদের।

শেষ পর্যন্ত জীবন পাওয়া ল্যাথাম ১১০ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়ে ফেরেন। তার সঙ্গে জেমস নিশাম খেলেন ৩০ রানের দারুণ এক ইনিংস। বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর রহমান ও মাহেদি দুটি করে উইকেট নেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি