শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

দেশ সেরা উদ্যোক্তা নির্বাচিত হলেন মানিকগঞ্জের সৈয়দ এনায়েত করিম টিটু

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন-২০২০ এবং ডিজিটাল বাংলাদেশ গড়ায় অনবদ্য অবদান রাখায় মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের “দেশ সেরা” উদোক্তার খেতাপ অর্জন করেছেন।

২৫ মার্চ,২০২১ বেলা ১১ ঘটিকায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের এটুআই প্রোগ্রামের আয়োজনে ইনস্টিটিউট অফ আর্কিটেক্টস বাংলাদেশ, ঢাকা আগারগাঁও এর মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে এটুআই এর প্রকল্প পরিচালক জনাব ড. আব্দুল মান্নান, পিএএ,এটুআই এর যুগ্ম প্রকল্প পরিচালক সেলিনা পারভেজ ও ব্যাংক এশিয়া লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব আরফান আলী সকল কর্মকতাদের উপস্থিতি সম্মাননা প্রদান প্রধান করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বি-নির্মানে দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা সহ সিটি কর্পোরেশনের ডিজিটাল সেন্টার চালু করা হয়েছে।

এই সেন্টারগুলো ২০১০ সাল হতে শহুরে সেবা গ্রামের প্রান্তিক জনগোষ্টির কাছে ১১ হাজার নারী ও পুরুষ উদ্যোক্তা পৌচ্ছে দিচ্ছে নিরলসভাবে। এসকল ডিজিটাল সেন্টার হতে সরকারী/বেসরকারী মিলে ২০০ অধিক সেবা প্রদান করে এর মধ্যে অভ্যন্তরিত ও আর্ন্তজাতিক বিমান টিকেট, অনলাইনে ভিসা প্রসেসিং ব্যাংকি সেবার মতন আরো বড় ধরনের সেবা প্রদান করে আসছে। আর এই উদ্যোক্তাদের অনুপ্রেরনা ও সাফ্যালের সম্মাননা প্রদান করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: