সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় পর্তুগালের

নিউজ ডেস্ক :: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে পর্তুগাল। প্রথমে পিছিয়ে পড়া পর্তুগালকে ম্যাচে ফেরায় জোতা। তারপর রোনালদো ও পালিনিয়ার গেলে এগিয়ে যায় ফের্নান্দো সান্তোসের দল। তবে ম্যাচের শেষ দিকে গোল না দেয়ায় রেফারির প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন রোনালদো। এক পর্যায়ে আর্ম ব্যান্ড ছুড়ে মাঠ থেকে বেরিয়েও যান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে লুক্সেমবার্গকে ৩-১ গোলে হারিয়েছে পর্তুগাল। গেরসন রদ্রিগেস স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন দিয়োগো জোতা। পরে ব্যবধান বাড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো ও জোয়াও পালিনিয়া। এনিয়ে ৩ ম্যাচের দুটিতে জয় একটি ড্রতে পয়েন্ট টেবিলের শীর্ষে পর্তুগাল।

ম্যাচের শুরুর দিকে বেশ কয়েকবার আক্রমণে গিয়েছিল পর্তুগাল। রোনালদোদের কয়েকটি শট ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক মরিস। তবে বিপরীত স্রোতে গিয়ে চমক দেখায় লুক্সেমবার্গ। ২৯তম মিনিটের সময় সতীর্থের ক্রসে মাথা লাগিয়ে পর্তুগালের জালে বল পাঠান ফরোয়ার্ড রদ্রিগেস।

তবে বিরতিতে যাওয়ার আগে সমতায় ফেরে সফরকারীরা। পেদ্রো নেতোর ক্রস লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড জোতা। ১-১ সমতায় বিরতিতে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধে ফিরেই দলকে এগিয়ে নেন রোনালদো। ৫০তম মিনিটে নিখুঁত ভলিতে লক্ষ্য ভেদ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। এটি জাতীয় দলের হয়ে ১০৩তম গোল ৩৬ বছর বয়সী রোনালদোর।

৮০তম মিনিটে ব্যবধান বাড়ান পালিনিয়া। নেতোর নেয়া কর্নারের শর্ট হেডে জালে ঝড়ান পালিনিয়া। এটি জাতীয় দলের হয়ে তার প্রথম গোল। তাতে ৩-১ গোলে এগিয়ে যায় সান্তোসের দল।

ম্যাচের শেষ দিকে বল গোললাইন পেরিয়ে গেলেও রেফারি গোল না দেওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান রোনালদো। শেষ বাঁশি বাজার আগে আর্ম ব্যান্ড ছুড়ে মাঠ থেকে বেরিয়ে যায় সিআরসেভেন। আর ম্যাচে ভিএআর না থাকায় অসন্তোষ প্রকাশ করেন পর্তুগাল কোচ।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পর্তুগাল। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সার্বিয়া। তিনে আছে লুক্সেমবার্গ, তাদের পয়েন্ট ৩।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি