বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:২১ পূর্বাহ্ন

এখনো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ১৩তম গ্রেডে উন্নীত হয়নি

নিউজ ডেস্ক :: সিদ্ধান্তের ৭ মাস পার হলেও প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন ১৩ তম গ্রেডে উন্নীত হয়নি। বিষয়টি নিয়ে হতাশ প্রাইমারি স্কুলের শিক্ষকরা।

গত বছরের আগষ্টে সহকারি শিক্ষকদের বেতন গ্রেড ১৫ থেকে ১৩তম গ্রেডে উন্নীত করা হয়। কিন্তু এখন পর্যন্ত সেই সুবিধা পায়নি প্রাথমিক স্কুলগুলোর শিক্ষকরা।

সেই সঙ্গে শিক্ষকরা বলছেন, সফটওয়ার জটিলতার কারণে যারা স্নাতক পাস শিক্ষক, শুধু তাদেরই গ্রেড পরিবর্তনের তথ্য দেয়া যাচ্ছে। বাকিদের তথ্য দেয়া যাচ্ছে না। এরকম দেড় লাখ শিক্ষকের তথ্য এখনও দেয়া সম্ভব হয় নি। এই সমস্যার দ্রুত সমাধান চান তারা।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বলছে, প্রজ্ঞাপন অনুযায়ী কাজ চলছে। বেতন গ্রেড ১৩তমতে উন্নীত করার কাজ প্রায় শেষ পর্যায়ে। বিদ্যালয় খোলার পরপরই শিক্ষকরা এই সুবিধা পাওয়া শুরু করবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সারাদেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ৩ লাখের বেশি শিক্ষক আছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১১তম গ্রেডের দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছিলেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকরা। তারা রাজপথে আন্দোলনও করেন বেশ কয়েক দফা। দীর্ঘ অপেক্ষার পরে তাদের বেতন গ্রেড উন্নীত হয়। শিক্ষকদের চাওয়া ছিল ১১তম গ্রেড। কিন্তু তাদের দেয়া হয় ১৩তম গ্রেড।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি