বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

হাতিয়ায় কোভিড-১৯ সনাক্তকরন ল্যাব উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি :: নমুনা সংগ্রহের ১ঘন্টার মধ্যে পাওয়া যাবে ফলাফল । এ জন্য অত্যাধুনিক জীন এক্সপার্ট মিশিন দিয়ে তৈরী করা হয়েছে পরিপূর্ন ল্যাব। প্রতিদিন ১৫ জনের নমুনা পরীক্ষা করা যাবে এই ল্যাবে। বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মাধ্যমে এই সুবিধা পেতে যাচ্ছে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চরাঞ্চলসহ মূলভ’খন্ডের প্রায় ৭লাখ মানুষ।

এই উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আলী। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন, পৌর মেয়র কে এম ওবায়েদ উল্যাহ, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শেখ মাহমুদুর রহমান ও মেডিকেল অফিসার ডাক্তার সৌরভ নাথ। এসময় হাতিয়ার বিভিন্ন পেশার প্রায় শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ সনাক্তকরন উপলক্ষ্যে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে বর্ণিল সাজে সজ্বিত করা হয়। বিচ্ছিন্ন দ্বীপাঞ্চলে উপজেলা পর্যায়ে এই জাতিয় ল্যাব চালু হওয়ায় উচ্ছাস প্রকাশ করতে দেখা যায় দ্বীপের অনেক সাধারন মানুষকে।

উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজিম উদ্দিন জানান, আগে আমরা নমুনা সংগ্রহ করে তা জেলা সদরে পাঠাতে হতো। সেখান থেকে ১দিন পর ফলাফল পেতাম। এখন থেকে হাতিয়াতে নমুনা সংগ্রহের ১ঘন্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে। এজন্য নিয়ন্ত্রন কর্মসূচী থেকে সরবারহ করা যন্ত্রপাতি দিয়ে একটি
অত্যাধুনিক ল্যাব স্থাপন করা হয়েছে। এই ল্যাবটি স্থায়ী ভাবে নিয়োগ দেওয়া একজন মেডিকেল টেকনোলজিষ্ট দিয়ে পরিচালিত হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি