সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন

ঘরের মাঠে লজ্জায় ডুবলো জার্মানি

নিউজ ডেস্ক :: বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আধিপত্য দেখিয়েও ঘরের মাঠে হেরে গেছে জার্মানি। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের লজ্জায় ডুবালো নর্থ মেসিডোনিয়া। যা নর্থ মেসিডোনিয়ার ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় জয়। অন্যদিকে ২০ বছর পর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে হারলো জার্মানরা।

বুধবার (৩১ মার্চ) রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে ২-১ ব্যবধানে হেরেছে জোয়াকিম লো’র দল। আগের দুই ম্যাচে আইসল্যান্ড ও রোমানিয়ার বিপক্ষে জিতেছিল জার্মানি। অন্যদিকে রোমানিয়ার বিপক্ষে হেরে বাছাই শুরু করা নর্থ মেসিডোনিয়া পেল টানা দ্বিতীয় জয়।

মেসিডোনিয়ার বিপক্ষে ঘরের মাঠে ৭০ শতাংশ বলের দখল ছিল জার্মানির কাছে। এরপরও ঠিক বিরতির আগে এগিয়ে যায় নর্থ মেসিডোনিয়া। বার্ধির বাড়ান ক্রস সহজ টোকায় জার্মানির জাল খুঁজে নেন গোরান পানদেভ। চলতি বাছাই পর্বে এই প্রথম গোল হজম করল জার্মানি।

বিরতির পর ৬৩তম মিনিটে পেনাল্টি পায় জার্মানি। ডি-বক্সে ফাউলের শিকার হন সানে, ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এই স্পট কিক থেকে দলকে সমতায় ফেরান ইলকাই গিনদোয়ান। তবে ৮৫তম মিনিটে মেসিডোনিয়াকে আবার এগিয়ে নেন এলজিফ এলমাস। আদেমির বাড়ান পাস ফাঁকায় পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার। এই গোলটি আর শোধ দিতে পারেনি জোয়াকিম লো’র শিষ্যরা।

তাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে ২০ বছর পর হারও এড়াতে পারেনি তারা।

এই জয়ে ‘জে’ গ্রুপের পয়েন্ট টেবিলে জার্মানির ওপরে অবস্থান নিয়েছে মেসিডোনিয়া। ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে নর্থ মেসিডোনিয়া। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জার্মানি। আর ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্মেনিয়া।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি