বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

নোয়াখালীর হাতিয়ায় ভাসানচর পরিদর্শন করে গেলেন ১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনার

নোয়াখালী প্রতিনিধি :: জাতিসংঘের পর এবার বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার নোয়াখালীর হাতিয়ায় ভাসানচর পরিদর্শন করে গেছেন। শনিবার সকাল ১১টায় রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর পরিদর্শনে আসেন।

ভাসানচর পরিদর্শন করেন , যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডার মিশন প্রধানরা। একই সময়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্য একটি প্রতিনিধি দলও ভাসানচরে উপস্থিত ছিলেন।

জানা যায়, সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরে অবস্থার করে। এ সময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যারহাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সাথে তাদের সুযোগ সুযোগ-সুবিধা, জীবন যাত্রার মানসহ সার্বিক নিয়ে মতবিনিময় করেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম বলেন, দুপুর ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

উল্লেখ্য,গত বছরের ডিসেম্বরে জাতিসংঘের অনিচ্ছার পরও ১৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে ভাসানচরে স্থানান্তর শুরু করে সরকার। এপর্যন্ত ছয় দফায় রোহিঙ্গাদের সেখানে স্থানান্তর করা হয়েছে।

এর আগে বুধবার (১৭ মার্চ) ভাসানচরে রোহিঙ্গাদের অবস্থা দেখতে যান জাতিসংঘের ১৭ জনের প্রতিনিধি দল।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি