শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

পাটগ্রামে ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ায় ৬ জন আটক

হাতিবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি :: লালমনিরহাটের পাটগ্রামে উপজেলা নির্বাহী অফিসার কে অবরোধ ও সরকারী কাজে বাধা প্রদান করায় ৬ ব্যবসায়ীকে আটক করেছে পাটগ্রাম থানা পুলিশ।

আটককৃতরা হলেন, বাউরা বাজারের হোটেল ব্যবসায়ী সিরাজ পাটোয়ারি (৬৫), হোটেল ব্যবসায়ী আসগর আলী (৪০), জাতীয় পার্টির নেতা কাপড় ব্যবসায়ী বুলবুল আহম্মেদ (৪০), আবুল হোসেনের ছেলে হোটেল ব্যবসায়ী হাবিবুল হক (৩৫), জোবেদ আলীর ছেলে চাল ব্যবসায়ী রুবেল (৩০) ও গালামাল ব্যবসায়ী নূরনবী (২৫)। রবিবার রাতে বাজারের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

দেশব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার হাত থেকে রক্ষার জন্য জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও লকডাউন কার্যকর করতে (৯ এপ্রিল) শুক্রবার পাটগ্রাম উপজেলার বাউরা বাজারে এসেছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার রাম কৃষ্ণ।

এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত লকডাউন অমান্য করে দোকান খুলে রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতে কতিপয় ব্যবসায়ীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এতে ব্যবসায়ী ও বাজারকারি সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ করে ইউএনও’র উপর চড়াও হন।

জানা গেছে, উত্তেজিত জনতা জরিমানার টাকা ফেরত দিতে বাধ্য করান নির্বাহী ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণকে । উপায় না পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানার টাকা ফেরত দিয়ে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বাধ্য হয়ে বাজার ছেড়ে চলে যান।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, অন্যান্যদের সাথে আটককৃত ব্যক্তিরাও ঐদিনের বিক্ষোভে অংশ নিয়ে ম্যাজিস্ট্রেটের উপর চড়াও হয়েছিলেন। সরকারি কাজে বাধা দেওয়া ও ইউএনও’র উপর চড়াও হওয়ার অপরাধে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসের পেশকার স্বপন কুমার রায় বাদী হয়ে নামীয় ৬ জন ও অজ্ঞাত ১শ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

পাটগ্রাম থানার অফিসার ইন চার্জ (ওসি) সুমন কুমার মহন্ত ৬ ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: