বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

পাটগ্রামে ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ায় ৬ জন আটক

হাতিবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি :: লালমনিরহাটের পাটগ্রামে উপজেলা নির্বাহী অফিসার কে অবরোধ ও সরকারী কাজে বাধা প্রদান করায় ৬ ব্যবসায়ীকে আটক করেছে পাটগ্রাম থানা পুলিশ।

আটককৃতরা হলেন, বাউরা বাজারের হোটেল ব্যবসায়ী সিরাজ পাটোয়ারি (৬৫), হোটেল ব্যবসায়ী আসগর আলী (৪০), জাতীয় পার্টির নেতা কাপড় ব্যবসায়ী বুলবুল আহম্মেদ (৪০), আবুল হোসেনের ছেলে হোটেল ব্যবসায়ী হাবিবুল হক (৩৫), জোবেদ আলীর ছেলে চাল ব্যবসায়ী রুবেল (৩০) ও গালামাল ব্যবসায়ী নূরনবী (২৫)। রবিবার রাতে বাজারের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

দেশব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার হাত থেকে রক্ষার জন্য জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও লকডাউন কার্যকর করতে (৯ এপ্রিল) শুক্রবার পাটগ্রাম উপজেলার বাউরা বাজারে এসেছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার রাম কৃষ্ণ।

এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত লকডাউন অমান্য করে দোকান খুলে রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতে কতিপয় ব্যবসায়ীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এতে ব্যবসায়ী ও বাজারকারি সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ করে ইউএনও’র উপর চড়াও হন।

জানা গেছে, উত্তেজিত জনতা জরিমানার টাকা ফেরত দিতে বাধ্য করান নির্বাহী ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণকে । উপায় না পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানার টাকা ফেরত দিয়ে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বাধ্য হয়ে বাজার ছেড়ে চলে যান।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, অন্যান্যদের সাথে আটককৃত ব্যক্তিরাও ঐদিনের বিক্ষোভে অংশ নিয়ে ম্যাজিস্ট্রেটের উপর চড়াও হয়েছিলেন। সরকারি কাজে বাধা দেওয়া ও ইউএনও’র উপর চড়াও হওয়ার অপরাধে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসের পেশকার স্বপন কুমার রায় বাদী হয়ে নামীয় ৬ জন ও অজ্ঞাত ১শ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

পাটগ্রাম থানার অফিসার ইন চার্জ (ওসি) সুমন কুমার মহন্ত ৬ ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি