শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:১৯ অপরাহ্ন

এত টাকা একসঙ্গে দিতে পারবেন না আকমল, তবু কঠোর পিসিবি

নিউজ ডেস্ক :: বোর্ড-ক্রিকেটারের সম্পর্ক এমন ‘সাপে-নেউলে’ হয়ে গেল! ক্রিকেটাররা বিপদে পড়লে অনেক সময় দেখা যায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় বোর্ড। কিন্তু উমর আকমলের সঙ্গে সম্পর্ক এমনই খারাপ হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি), তাকে কোনো কিছুতেই ছাড় দিতে রাজি নয় তারা।

২০২০ সালের পাকিস্তান সুপার লিগে দুইবার জুয়াড়ির প্রস্তাব গোপন করায় উমর আকমলের ওপর বড় শাস্তি চাপিয়ে দেয় পিসিবি। সব ফরমেটের ক্রিকেটে তিন বছরের নিষেধাজ্ঞাসহ সাড়ে ৪২ লাখ রুপির আর্থিক জরিমানাও করা হয় উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে।

আকমল সেই শাস্তির বিরুদ্ধে আপিল করে দুই দফায় কমিয়ে এক বছরে নিয়ে এসেছেন। কিন্তু জরিমানা থেকে রেহাই মিলছে না লাহোরে জন্ম নেয়া এই ক্রিকেটারের। সাড়ে ৪২ লাখ রুপি দিতেই হবে।

এদিকে আকমলের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, বিপদে পড়া এই ক্রিকেটারের এখন এতটা আর্থিক সামর্থ্য নেই। জরিমানার টাকাটা তাই কিস্তিতে শোধ করার আবেদন জানিয়েছেন তিনি। কিন্তু ৩০ বছর বয়সী আকমলের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে সেই আবেদন নাকচ করে দিয়েছে পিসিবি।

পিসিবি জানিয়েছে, পেশাদার কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রক্রিয়ায় আসতে হলে ওই সাড়ে ৪২ লাখ রুপি একসঙ্গেই দিতে হবে আকমলকে। না হলে কিছুই করার নেই।

সর্বশেষ পাকিস্তান জাতীয় দলের জার্সিতে আকমলকে দেখা গিয়েছিল ২০১৯ সালের অক্টোবরে। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে টানা দুই ম্যাচে ‘ডাক’ মেরে জায়গা হারান উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি