বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

করোনায় দেশে আরও ৯৮ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ৩৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৭৮১ জনে।

এছাড়া ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪ জন। এ পর্যন্ত দেশে মোট ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বুধবার করোনায় ৯৫ জনের মৃত্যু এবং ৪ হাজার ২৮০ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

এতে আরও গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৪২৯ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৬৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ৭৭ হাজার ১১২ জনের।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ২৬৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৪২ হাজার ৪৪৯ জন। অর্থাৎ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৯৮ জনের মধ্যে পুরুষ ৬২ জন। আর নারী ৩৬ জন। পুরুষ মৃত্যু হার ৭৩ দশমিক ৭২ শতাংশ। নারী মৃত্যু হার ২৬ দশমিক ২৮ শতাংশ।

মারা যাওয়া ৯৮ জনের মধ্যে ২ জনের বয়স ১১ থেকে ২০, একজন ২১ থেকে ৩০, ২ জন ৩১ থেকে ৪০ বছরের। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন। ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ৫৯ জন।

গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হন। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: