বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:০১ অপরাহ্ন

বান্দরবানে করোনায় মৃত ব্যাক্তির দাফনও সৎকার প্রশিক্ষণ অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন-কাফন ও সৎকার বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ মে ২০২১) সকালে বান্দরবান গাউছিয়া কমিটির লাশ দাফন টিমের আয়োজনে খানকায়ে সৈয়্যদিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসার অডিটরিয়াম হলে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এসময় দিনব্যাপী প্রশিক্ষণে ২২জন স্বেচ্ছাসেবক অংশ নেন এবং প্রশিক্ষকেরা স্বেচ্ছাসেবকদের কিভাবে নিজেদের সুরক্ষিত রেখে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তিদের গোসল,দাফন-কাফন ও সৎকার করতে হবে সেই বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনামুলক প্রশিক্ষণ প্রদান করেন।

এসময় বান্দরবান গাউছিয়া কমিটির লাশ দাফন টিমকে প্রশিক্ষণ প্রদান করেন গাউছিয়া কমিটি বাংলাদেশ এর চট্টগ্রাম চন্দনাইশ টিমের টিম প্রধান মাওলানা সোলায়মান ফারুকী।

প্রশিক্ষনে প্রধান সমন্বয়ক মোহাম্মদ শাহনেওয়াজ চৌধুরী শুভ, গাউছিয়া কমিটি বান্দরবান জেলা শাখার উপদেষ্টা মুহাম্মদ আব্দুল করিম, সহ-সভাপতি আসহাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবু তালেব মঈনীসহ প্রশিক্ষণাথীরা এসময় উপস্থিত ছিলেন।

বান্দরবান গাউছিয়া কমিটির লাশ দাফন টিমের স্বেচ্ছাসেবকরা জানান, শুধু মুসলমান নয় বৌদ্ধ, খ্রীস্টান ও সনাতন ধর্মালম্বী করোনা আক্রান্ত ব্যক্তিদের অক্সিজেন সেবাসহ বিভিন্ন সাহায্য সহযোগিতার পাশাপাশি করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন-কাফন ও সৎকার কাজে সহযোগিতা করে যাবে এই কমিটি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি