বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:১০ অপরাহ্ন

শিবালয় হরিরামপুরের সাবেক সংসদ সদস্য আব্দুর রউফ খানের জানাজা

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : ২ মে ২০২১ মানিকগঞ্জের শিবালয় হরিরামপুর ২ আসনের সাবেক (শিবালয়-হরিরামপুর) এর সাবেক সংসদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধকালীন ২নং সেক্টর উপ-আঞ্চলিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ আব্দুর রউফ খান (৮৬) বছর বয়সে বার্ধক্যজনিত কারণে ০২ মে ভোরে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে দুই ছেলেসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। ২ মে বাদ আসর শিবালয় উপজেলার মালুচী উচ্চ বিদ্যালয়ের মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে ঘোনাপাড়া তার পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।

তিনি ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া ১৯৯৬ সালের ১২জুন সপ্তম এবং ২০০১সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করে পরাজিত হন।

উল্লেখ্য, অধ্যক্ষ আব্দুর রউফ খান ১৯৩৯ সালের ২৭ জানুয়ারী মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আরুয়া ইউনিয়নের ঘোনাপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুল আব্দুল মজিদ খান, মাতা-মাহমুদা বেগম। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং প্রয়াত স্ত্রী প্রফেসর মনোয়ারা সুলতানা খানও একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার দুই পুত্র আতিয়ার রহমান খান, হাবিবুর রহমান খান। বাবা মরহুম আব্দুল মজিদ খান এবং ছোট ভাই সুলতান খান দীর্ঘ দিন আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। আরেক ভাই বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু (বর্তমান) শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর শিবালয় উপজেলা ইউনিটের কমান্ডার।শিবালয় হরিরামপুর এর সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে গার্ড অব অনার প্রদান।

২ মে ২০২১ মানিকগঞ্জের শিবালয় উপজেলার যুদ্ধকালীন ২নং উপ-আঞ্চলিক কমান্ডার এবং সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুর রউফ খানের মৃত্যুতে তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলী এবং গার্ড অব অনার প্রদান করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি. এম রুহুল আমিন রিমন এবং অফিসার্স ইনচার্জ শিবালয় মো: ফিরোজ কবির।

এ সময় উপস্থিত ছিলেন শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু। এসময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম পিপি, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ইনজিনিয়ার সালাম চৌধুরী, শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, ভাইস চেয়ারম্যান একেএম মিরাজ হোসেন লালন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আকতার, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তারুজ্জামান খান মাসুম সহ আওয়ামী লীগ ও তার অংগ সংগঠনের নেতৃ বৃন্দ এবং জেলা ও শিবালয় উপজেলার জাতীয় পাটির নেতা কর্মি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি