বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালে সরকারের হস্তক্ষেপ চায় বিএফইউজে

নিউজ ডেস্ক :: জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীদের ঈদের আগেই পুনর্বহালের দাবি করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। একই সঙ্গে মুক্তিযুদ্ধের সপক্ষের জনকণ্ঠ দৈনিকটির সংকট সমাধানে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে বিএফইউজে।

শনিবার (৮ মে) এক বিবৃতিতে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এ দাবি জানান। বিবৃতিতে তারা জনকণ্ঠের সঙ্কট সমাধানে ঈদের আগেই ত্রিপক্ষীয় বৈঠক আয়োজনের জন্য তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি আহ্বান জানান।

বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বিএফইউজের এই শীর্ষ দুই নেতা বলেন, ‘করোনাকালে কাউকে চাকরিচ্যুত না করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানকে উপেক্ষা করে চলেছেন দেশের অধিকাংশ গণমাধ্যম প্রতিষ্ঠানের মালিকরা। জনকণ্ঠসহ দেশের অধিকাংশ গণমাধ্যম প্রতিষ্ঠানে সাংবাদিক ছাঁটাই, পাওনা বুঝে না দেয়া, বেতন নিয়মিত না দেয়া ও বোনাস প্রদান না করায় গভীর উদ্বেগ জানিয়েছেন তারা।

পবিত্র ঈদুল ফিতরের আগেই জনকণ্ঠসহ দেশের বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানে ছাঁটাই হওয়া সাংবাদিকদের পুনর্বহাল দাবি করেন তারা। জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের পুনর্বহাল না করে পত্রিকাটির এক প্রতিবেদনে ওই সাংবাদিকদের ‘সন্ত্রাসী’ হিসেবে উল্লেখ করায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানান তারা।

মোল্লা জালাল ও আবদুল মজিদ বিবৃতিতে বলেন, ‘মুক্তিযুদ্ধের সপক্ষের গণমাধ্যম প্রতিষ্ঠানটি ধবংস করে দেয়ার গভীর ষড়যন্ত্র চলছে। বেছে বেছে মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সাংবাদিক-কর্মচারীদের ছাঁটাই করা হচ্ছে। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি যখন ক্ষমতায় তখন জনকণ্ঠ পত্রিকাটি থেকে মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সাংবাদিক কর্মচারীদের ছাঁটাই মেনে নেবে না।’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠানের আহ্বান জানিয়ে বিএফইউজের শীর্ষ নেতৃত্ব বলেন, ‘জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ঈদের আগেই পুনর্বহাল করতে হবে এবং পাওনা, বেতন ও বোনাস বুঝে দিতে হবে। তা নাহলে ঈদের পর জনকণ্ঠসহ কৃত্রিম সঙ্কট তৈরি করে রাখা গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর মালিকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে সরকারকে বাধ্য করতে কঠোর আন্দোলনে যাবে বিএফইউজে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: