শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৩:০৪ অপরাহ্ন

শিরোনাম
হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন যোগচর্চার উৎপত্তি ভারত না নেপাল নৌপরিবহন অধিদফতরে এইচএসসি পাসে চাকরি গায়েবি মামলায় হয়রানি ঠেকাতে হাইকোর্টের ৫ দফা নির্দেশনা

ক্লাস-পরীক্ষা শুরু করতে চান রাবির শিক্ষকরা

নিউজ ডেস্ক :: ক্লাস পরীক্ষা শুরু করতে চান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। এ বিষয় নিয়ে প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। বুধবার (২৬ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের কনফারেন্স রুমে এ মতবিনিয়ম সভা অনু্ষ্ঠিত হয়।

এসময় প্রশাসনের পক্ষে রাবির দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল আরিফ ও রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

এছাড়া শিক্ষক সমিতির পক্ষে নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রফেসর ড. সাইয়েদুজ্জামান (মিলন), সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশরাফুল ইসলাম খান, কোষাধ্যক্ষ ড. রেজিনা লাজ এবং সদস্যদের মধ্যে অধ্যাপক ড. মো. রেজাউল করিম-২, অধ্যাপক ড. মো. ইয়ামিন হোসেন, অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম (রয়েল), সহযোগী অধ্যাপক ড. এ কে এম মাহমুদুল হক (টুটুল) ও ড. আজিজুর রহমান (শামীম) উপস্থিত ছিলেন।

শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বিভিন্ন বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এতে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা চরম হতাশায় পড়েছেন। অনেকের চাকুরিজীবনে প্রবেশ বিলম্বিত হওয়ায় তারা মানসিক চাপে পড়েছেন। এজন্য ক্লাস-পরীক্ষা নেয়ার ব্যবস্থা করতে অনুরোধ করা হয়েছে।

সভায় পরীক্ষা নেয়ার ব্যাপারে কোনো পদক্ষেপ নিলে শিক্ষক সমিতির পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করার আশ্বাস দেন শিক্ষক নেতারা। রাবির দায়িত্বপ্রাপ্ত উপাচার্য বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের থেকে কিছু দিকনির্দেশনা দেয়া হয়েছে। তবে দ্রুত ক্লাস-পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিদের পরামর্শক্রমে পদক্ষেপ নেয়া হবে। শিক্ষার্থীদের কল্যাণের কথা চিন্তা করেই সব সিদ্ধান্ত নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি