শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

শিরোনাম
লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন যোগচর্চার উৎপত্তি ভারত না নেপাল

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলো

নিউজ ডেস্ক :: করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৬৯৪ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৮৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন। এর আগে মঙ্গলবার (১ জুন) দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছিল ৪১ জনের এবং শনাক্ত হয়েছিল ১ হাজার ৭৬৫ জন।

বুধবার (২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫০৯টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৩৯০টি নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৫৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৮ লাখ ৮৬ হাজার ২২টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক ৮১ শতাংশ। দেশে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৩ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৮ জন এবং ৬ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন। মৃতদের মধ্যে বিশোর্ধ তিনজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ষাটোর্ধ ১৮ জন রয়েছেন। বিভাগওয়ারি হিসেবে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম পাঁচজন, রাজশাহী পাঁচজন, খুলনা পাঁচজন, বরিশালে দুইজন, সিলেটে তিনজন এবং রংপুর বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে।

অপরদিকে দেশে একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন। দেশে করোনায় চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা মোট রোগীর সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৬৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৫১ শতাংশ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি