শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

শিরোনাম
লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন যোগচর্চার উৎপত্তি ভারত না নেপাল

বিশ্ব পরিবেশ দিবসে বিতর্কের আয়োজন

স্টাফ রিপোর্টার :: আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা, র‍্যালি, বৃক্ষরোপণ এবং আলোচনা সভার আয়োজন করে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, দিনাজপুর জেলা।

“আগামীর জন্য পরিবেশ রক্ষা” প্রতিপাদ্য নিয়ে আয়োজিত হয় পরিবেশ দিবস কার্যক্রম।
সকাল সাড়ে ৯টায় দিনাজপুর জিলা স্কুলের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে গোর-এ-শহীদ বড় ময়দান দিয়ে দিনাজপুর জেলা আইনজীবী পরিষদ অডিটোরিয়ামে শেষ হয়। দিনাজপুর জেলা আইনজীবী পরিষদ অডিটোরিয়ামে বীরগঞ্জ ডিবেটিং ক্লাব ও সোনাহার বিতর্ক পরিষদ ‌‌”পরিবেশ আইনের দূর্বলতাই পরিবেশ দূষণের জন্য দায়ী” বিষয়ে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বিষয়টির পক্ষে তত্ত্ব, তথ্য ও যুক্তি তুলে ধরে বীরগঞ্জ ডিবেটিং ক্লাব এবং বিষয়ের বিপক্ষে দৃঢ় অবস্থান নিয়ে নিজেদের যৌক্তিকতা প্রমান করার চেষ্টা করে সোনাহার বিতর্ক পরিষদ।
বিতর্কে বিজয় অর্জন করে পক্ষ দল বীরগঞ্জ ডিবেটিং ক্লাব এবং শ্রেষ্ঠ বক্তা সোনাহার বিতর্ক পরিষদের দলনেতা টুম্পা সরকার।

বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভার সৌজন্যে ছিলো গ্রীন বেরী ইকো ব্রিকস এন্ড ব্লক এবং বিশেষ সহযোগিতায় ছিলো বীরগঞ্জ ডিবেটিং ক্লাব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইনজীবী মো. শামসুর রহমান পারভেজ। প্রধান অতিথি হিসেবে ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঁইয়া, বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর জেলা পরিষদ এর চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

এছাড়া অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহ সভাপতি আলতাফ উজ্জামান মিতা, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। আইনজীবী সমিতির সভাপতি এড. মাজহারুল ইসলাম, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. সাইফুল ইসলাম, জজ কোর্টের পিপি রবিউল ইসলাম রবি।

বিতর্কে মমডারেটর হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আসলামউদ্দিন, বিচারক হিসেবে ছিলেন বিচারক ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন, দৈনিক প্রথম আলো’র জেলা প্রতিনিধি রাজিউল ইসলাম রাজু, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ রাহিনুল ইসলাম সিদ্দিকী।

যুক্তি তর্ক শেষে পক্ষ দল বীরগঞ্জ ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে, সেই সাথে বিপক্ষ দলের দলনেতা টুম্পা সরকার শ্রেষ্ঠ বক্তা হয়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি