শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

শিরোনাম
ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী

বিশ্ব পরিবেশ দিবসে বিতর্কের আয়োজন

স্টাফ রিপোর্টার :: আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা, র‍্যালি, বৃক্ষরোপণ এবং আলোচনা সভার আয়োজন করে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, দিনাজপুর জেলা।

“আগামীর জন্য পরিবেশ রক্ষা” প্রতিপাদ্য নিয়ে আয়োজিত হয় পরিবেশ দিবস কার্যক্রম।
সকাল সাড়ে ৯টায় দিনাজপুর জিলা স্কুলের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে গোর-এ-শহীদ বড় ময়দান দিয়ে দিনাজপুর জেলা আইনজীবী পরিষদ অডিটোরিয়ামে শেষ হয়। দিনাজপুর জেলা আইনজীবী পরিষদ অডিটোরিয়ামে বীরগঞ্জ ডিবেটিং ক্লাব ও সোনাহার বিতর্ক পরিষদ ‌‌”পরিবেশ আইনের দূর্বলতাই পরিবেশ দূষণের জন্য দায়ী” বিষয়ে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বিষয়টির পক্ষে তত্ত্ব, তথ্য ও যুক্তি তুলে ধরে বীরগঞ্জ ডিবেটিং ক্লাব এবং বিষয়ের বিপক্ষে দৃঢ় অবস্থান নিয়ে নিজেদের যৌক্তিকতা প্রমান করার চেষ্টা করে সোনাহার বিতর্ক পরিষদ।
বিতর্কে বিজয় অর্জন করে পক্ষ দল বীরগঞ্জ ডিবেটিং ক্লাব এবং শ্রেষ্ঠ বক্তা সোনাহার বিতর্ক পরিষদের দলনেতা টুম্পা সরকার।

বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভার সৌজন্যে ছিলো গ্রীন বেরী ইকো ব্রিকস এন্ড ব্লক এবং বিশেষ সহযোগিতায় ছিলো বীরগঞ্জ ডিবেটিং ক্লাব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইনজীবী মো. শামসুর রহমান পারভেজ। প্রধান অতিথি হিসেবে ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঁইয়া, বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর জেলা পরিষদ এর চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

এছাড়া অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহ সভাপতি আলতাফ উজ্জামান মিতা, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। আইনজীবী সমিতির সভাপতি এড. মাজহারুল ইসলাম, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. সাইফুল ইসলাম, জজ কোর্টের পিপি রবিউল ইসলাম রবি।

বিতর্কে মমডারেটর হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আসলামউদ্দিন, বিচারক হিসেবে ছিলেন বিচারক ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন, দৈনিক প্রথম আলো’র জেলা প্রতিনিধি রাজিউল ইসলাম রাজু, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ রাহিনুল ইসলাম সিদ্দিকী।

যুক্তি তর্ক শেষে পক্ষ দল বীরগঞ্জ ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে, সেই সাথে বিপক্ষ দলের দলনেতা টুম্পা সরকার শ্রেষ্ঠ বক্তা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: