শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

শিরোনাম
লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন যোগচর্চার উৎপত্তি ভারত না নেপাল

মহাখালীতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

নিউজ ডেস্ক :: রাজধানীর মহাখালী সাততলা বস্তিতে সোমবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। ৭ কার্যদিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

অধিদপ্তরের উপপরিচালক নূর হাসান আহম্মেদকে সভাপতি এবং উপসহকারী পরিচালক আবুল বাশারকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-সিনিয়র স্টেশন অফিসার, তেজগাঁ ফায়ার স্টেশন ও সংশ্লিষ্ট এলাকার দুজন ওয়ারহাউজ ইন্সপেক্টর।

এর আগে আগুনের খবর পেয়ে অগ্নিনির্বাপণ কাজে অংশ নেয় তেজগাঁও, কুর্মিটোলা, বারিধারা, উত্তরা, পূর্বাচল, খিলগাঁও ও সিদ্দিকবাজার সদর দপ্তর ফায়ার স্টেশন। হেড কোয়ার্টারের লাইটিং ইউনিট, টিটিএল, ক্রাউড কন্ট্রোল ইউনিট, মিডিয়া সেলসহ বিভিন্ন ফায়ার স্টেশনের মোট ১৮টি ইউনিট এতে অংশগ্রহণ করে। আগুন নিয়ন্ত্রণে আসে সকাল সাড়ে ৬টার দিকে। সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে সকাল সোয়া ৯টার দিকে। তবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডে বস্তির অনেক ঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকাণ্ডের কারণ তদন্ত শেষে জানা যাবে।

অগ্নিকাণ্ডের সময় অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন অপারেশনাল কাজে উপস্থিত হয়ে নির্দেশনা দেন এবং গণমাধ্যম থেকে আসা সংবাদকর্মীদের অগ্নিকাণ্ডের বিষয়ে ব্রিফিং প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ হাবিবুর রহমান, পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল জিল্লুর রহমান, অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আহসান চৌধুরী, ঢাকা বিভাগের উপপরিচালক দেবাশীষ বর্ধন, সহকারী পরিচালক (প্রশাসন ও অর্থ) মামুন মাহমুদ, ঢাকার সহকারী পরিচালক ছালেহ্ উদ্দিন, সহকারী পরিচালক (অপারেশন) মোঃ আব্দুল হালিম, ঢাকার জোন প্রধান, বিভিন্ন স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারসহ অন্যান্যরা।

পি

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি