শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

শিরোনাম
হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন যোগচর্চার উৎপত্তি ভারত না নেপাল নৌপরিবহন অধিদফতরে এইচএসসি পাসে চাকরি গায়েবি মামলায় হয়রানি ঠেকাতে হাইকোর্টের ৫ দফা নির্দেশনা

ক’রোনায় দেশে মৃ’ত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

নিউজ ডেস্ক :: করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৯১৩ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২ জন। এ নিয়ে মোট শনাক্ত হলো ৮ লাখ ১৫ হাজার ২৮২ জন।

এর আগে সোমবার (৭ জুন) ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৩০ জনের এবং একই সময়ে শনাক্ত হয়েছিল ১ হাজার ৯৭০ জন। মঙ্গলবার (৮ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫০৯টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৫৫৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ২৫৯টি। মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬০ লাখ ৮৬ হাজার ২০৭টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৪০ শতাংশ এবং ‍মৃত্যু হার এক দশমিক ৫৮ শতাংশ।

এদিকে মৃত ৪৪ জনের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ১৭ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৭ জন, বেসরকারি হাসপাতালে তিনজন এবং বাসায় মারা গেছেন চারজন। এদের মধ্যে রয়েছেন দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন এবং ষাটোর্ধ ২৬ জন।

বিভাগওয়ারি হিসেবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে সাতজন, রাজশাহী ১১ জন, খুলনা ছয়জন, সিলেট দুইজন, রংপুর পাঁচ এবং ময়মনসিংহ বিভাগে দুইজন রয়েছেন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন। করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ।

এসআর/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি