শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

সংসদ এলাকার সাইনবোর্ড ও ব্যানার ৭ দিনের মধ্যে অপসারণের নির্দেশ

নিউজ ডেস্ক :: জাতীয় সংসদের সংসদ কমিটির সভায় সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের আশেপাশে টানানো সাইনবোর্ড ও ব্যানার এক সপ্তাহের মধ্যে অপসারণের জন্য সিটি কর্পোরেশনকে নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভা থেকে এ নির্দেশ দেয়া হয়।

সভায় কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, মাহবুব আরা বেগম গিনি, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক, শওকত হাচানুর রহমান (রিমন), মোঃ হারুনুর রশিদ, সামশুল হক চৌধুরী অংশ নেন। এছাড়া সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক মোঃ সাইফুজ্জামান, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম-আহ্বায়ক নাহিদ ইজহার খান ও সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম আহবায়ক নার্গিস রহমানও সভায় অংশগ্রহণ করেন।

সভায় কমিটির ৬ষ্ঠ বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। এছাড়া ৬ষ্ঠ বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সভায় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন ও এর আশেপাশের এলাকার সেবার কাজ সম্পন্ন করার জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সীমানা নির্ধারণ করে তা পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য বলা হয়।

সভায় মানিক মিয়া এভিনিউতে যাতে কোন দোকানপাট বসতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা ও নিয়মিত মনিটরিং করার জন্য ডিএমপিকে নির্দেশনা দেয়া হয়।
কমিটি সংসদ সচিবালয় থেকে ইতোমধ্যে সরবরাহ করা গাড়ির স্টিকার নতুন করে ডিজাইন করার সুপারিশ করে।

সভায় সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের প্রয়োজনীয় স্থানে সিসি ক্যামেরা ও পিএবিএক্স টেলিফোন সংযোগ দ্রুততম সময়ের মধ্যে স্থাপনের সুপারিশ করা হয়।

কমিটি ন্যাম ভবনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে চলমান কাজের মান ও নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদেরকে নিয়মিত তদারকি করার নির্দেশনা প্রদান করে।

সভায় সংসদ সদস্য ভবন এলাকায় অননুমোদিতভাবে বিভিন্ন কক্ষে বা স্থানে বসবাসরত ব্যক্তিদের অতিসত্ত্বর উচ্ছেদ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

এছাড়া শেরে বাংলা নগর সংসদ সদস্য ভবনের ক্যান্টিন এবং মানিক মিয়া এভিনিউস্থ ৬নং সংসদ সদস্য ভবন সংলগ্ন ক্যান্টিন (সুপার সপ) দুইটি পার্লামেন্ট মেম্বারর্স ক্লাব কর্তৃক পরিচালিত হতে পারে বলে কমিটি মতামত প্রদান করেন।

সভায় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, স্থাপত্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা ওয়াসা, তিতাস, ঢাকা মেট্রোপলিটান পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এসি


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: