শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

শিরোনাম
পিআইবি’র নতুন পরিচালনাবোর্ড গঠন লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

নেইমারের জাদুতে ব্রাজিলের টানা জয়

নিউজ ডেস্ক :: বিশ্বকাপ বাছাইয়ে অপ্রতিরোধ্য পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। টানা জয়ে ফুরফুরে মেজাজে নেইমার। দ্বিতীয়বারের মতো ম্যাচের জয়ের নায়ক এই সুপারস্টার। একুয়েডরের মতো প্যারাগুয়ের বিপক্ষেও গোল করলেন ও করালেন। তাতে আর্জেন্টিনার চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে তিতের দল।

বাংলাদেশ সময় বুধবার (৯ জুন) সকালে প্যারাগুয়ের মাঠে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। শুরুতেই দলকে এগিয়ে নেন নেইমার। পরে তার পাস থেকে যোগ করা সময়ে ব্যবধান বাড়ান পাকুয়েতা। এটি তাদের ষষ্ঠ জয়।

ঘরের মাঠে প্রথম সুযোগটা পায় প্যারাগুয়ে। দ্বিতীয় মিনিটে মিগেল আলমিরনের শট ব্লক করেন দানিলো। পরে বিপজ্জনকভাবে স্লাইড করে বিপদ প্রায় ডেকে এনেছিলেন তিনি। তবে এই ডিফেন্ডারের পায়ে লেগে পড়ে গেলেও দ্রুত উঠে যান আলমিরন।

এর দুই মিনিট পর এগিয়ে যায় ব্রাজিল। গাব্রিয়েল জেসুসের বাড়ানো বল পেনাল্টি স্পটের সামনে পেয়েও ব্যর্থ হন রিশার্লিসন। সেই বল ফাঁকায় পেয়ে জালে জড়ান নেইমার। ম্যাচের ২৪তম মিনিটে আবার সুযোগ আসে প্যারাগুয়ের সামনে। ডি-বক্সে বল পেয়ে শট নেন আলমিরন। তা পোস্টের পাশ দিয়ে বল চলে যায় বাইরে। ফলে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়ানোর একাধিক চেষ্টা চালায় ব্রাজিল। ম্যাচের ৫৯তম মিনিটে রিচার্লিসনের চেষ্টা ব্যর্থ করে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। এদিকে ম্যাচে ফেরায় প্যারাগুয়েও চেষ্টা কম করেনি। ৮৭তম মিনিটে আলবার্তো এস্পোনোলার শট ঠেকিয়ে ব্রাজিলের গোলরক্ষক এদেরসন।

খেলা যখন অন্তিম সময়ে ঠিক তখনি আবারও নেইমার আসেন ত্রাতা হয়ে। এবার গোল করেননি অবশ্য; গোল করিয়েছেন সতীর্থ পাকুয়েতাকে দিয়ে। নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শট নেন পাকুয়েতা। পোস্টের ভেতর দিকে লেগে বল জালে জড়ায়।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এটি প্যারাগুয়ের প্রথম হার।

এই জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত হলো ব্রাজিলের। এদিনই কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করা আর্জেন্টিনা, তারা ১২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৯ পয়েন্ট নিয়ে ধরে রেখেছে তৃতীয় স্থানে একুয়েডর। ৭ পয়েন্ট নিয়ে প্যারাগুয়ের অবস্থান সপ্তম স্থানে।

কদিন পরেই শুরু হচ্ছে কোপা আমেরিকা। নিজেদের মাঠে ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল শুরু করবে দক্ষিণ আমেরিকার সবচেয়ের জমজমাট এই আসর।

এএইচ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি