শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

একসঙ্গে ১০ সন্তান প্রসব!

নিউজ ডেস্ক :: দক্ষিণ আফ্রিকান এক নারী একসঙ্গে ১০ সন্তান প্রসব করে বিশ্বরেকর্ড গড়েছেন। সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে গোসিয়াম থমারা সিথোল নামে ৩৭ বছর বয়সী কৃষ্ণাঙ্গ এই নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দেন। খবর এনডিটিভির

এর আগে গত মাসে এক সঙ্গে নয় সন্তান প্রসব করে বিশ্ব রেকর্ড করেছিলেন মরক্কোর মালিয়ান হালিমা সিসি। প্রকাশিত খবর অনুযায়ী, গোসিয়াম থমারা সিথোল ভেবেছিলেন তিনি আট সন্তানের জন্ম দিতে যাচ্ছেন। আলট্রাসনোগ্রামেও তাই ধরা পড়েছিল। কিন্তু সোমবার যখন তিনি একসঙ্গে ১০ সন্তানের জন্ম দেন তখন গোসিয়াম ও পরিবার হতবাক হয়ে পড়েন।

একসাথে ১০ সন্তানের জন্ম দেওয়া নারী হাউটেং (জোহানেসবার্গ) প্রদেশের প্রিটোরিয়া সংলগ্ন থেম্বিসা এলাকার বাসিন্দা।

গোসিয়ামের স্বামী তেভো সোসোটেসি গণমাধ্যমকে জানিয়েছেন, ১০ সন্তানের মধ্যে সাতজন ছেলে এবং তিনজন মেয়ে। গোসিয়াম সাত মাস সাত দিনের অন্তসত্ত্বা ছিলেন। একসঙ্গে তার স্ত্রী ১০ সন্তানের জন্ম দেওয়ায় তিনি বেশ আনন্দিত বলেও জানান।

গোসিয়াম জানান, স্বাভাবিকভাবেই তিনি গর্ভধারণ করেছেন। তিনি ফার্টিললিটির কোনো চিকিৎসা করেননি। ইতোমধ্যে অবশ্য তার ছয় বছর বয়সী যমজ সন্তান রয়েছে।

এক সাক্ষাৎকারে গোসিয়াম বলেন, প্রথম দিকে ডাক্তাররা যমজ সন্তান বলছিল। আমি নিশ্চিত ছিলাম যমজ বা ট্রিপল সন্তান হবে। এর চেয়ে বেশি নয়। কিন্তু যখন ডাক্তার আমাকে ১০ সন্তানের কথা বলেছেন তখন বিশ্বাস করতে কষ্ট হয়েছে।

তিনি আরও বলেন, আমি কেবল ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন আমার সমস্ত শিশুদের সুস্থ অবস্থায় বাঁচিয়ে রাখে। আমি এবং আমার সন্তানরা এখন সম্পূর্ণ সুস্থ। আমি সকল চিকিৎসককে ধন্যবাদ জানাচ্ছি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের একজন প্রতিনিধি বলেছেন, সংস্থা বিষয়টি খতিয়ে দেখছে।

মঙ্গলবার সংস্থাটির একজন মুখপাত্র বলেছেন, একসঙ্গে ১০ সন্তান জন্ম দেওয়ায় গোসিয়াম থমারা সিথোল এবং তার পরিবারকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। বর্তমান পরিস্থিতিতে আমরা এখনও বিষয়টি যাচাই করতে পারিনি। এই মুহূর্তে মা ও সন্তানদের সুস্থতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: