শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

শিরোনাম
পিআইবি’র নতুন পরিচালনাবোর্ড গঠন লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে বিমান চলাচলে চুক্তি

নিউজ ডেস্ক :: বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে বিমান চলাচলের লক্ষ্যে একটি চুক্তি (এয়ার সার্ভিস এগ্রিমেন্ট-এএসএ) স্বাক্ষরিত হয়েছে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় সোমবার (৭জুন) অনাড়ম্বর এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আব্দুল মুহিত এবং অস্ট্রিয়ার ইউরোপিয়ান ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক মন্ত্রণালয়ের রাষ্ট্রদূত এন্ড্রিস রিকেন নিজ নিজ দেশের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

মঙ্গলবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এয়ার সার্ভিস চুক্তির মধ্য দিয়ে বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে শুধুমাত্র বেসামরিক বিমান পরিবহন ব্যবসার উন্নতি হবে তা নয়, বরং এতে উভয় দেশের ব্যবসা বাণিজ্য সমৃদ্ধ হবে ও দু’দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পাবে।

এ ছাড়াও, এ চুক্তি ভিয়েনাকে স্ক্যান্ডিনেভিয়াসহ মধ্য, পূর্ব ও উত্তর ইউরোপের দেশগুলোর ‘আঞ্চলিক হাবে’ পরিণত করতে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, এ চুক্তির ফলে বাংলাদেশ ও ভিয়েনার মধ্যে যাত্রীবাহী ও পণ্যবাহী কার্গো বিমান চলাচলের প্রক্রিয়া অচিরেই শুরু হবে।

এসি

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি