শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

নোয়াখালীর সুবর্ণচরে এক প্রবাসীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা

নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে পূর্ব বিরোধের জেরে কামাল উদ্দিন (৩৬) নামের এক প্রবাসীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এসময় ওই প্রবাসীর ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করে প্রতিপক্ষের হামলাকারীরা। ঘটনায় জড়িত দুইজনকে আটক করেছে চরজব্বর থানা পুলিশ।

বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে পরে রাত ১০টার দিকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী সদর হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে কুমিল্লায় তার মৃত্যু হয়। নিহত কামাল উদ্দিন চরওয়াপদা ৬নং ওয়ার্ড চরকাজী মোখলেছ গ্রামের ওবায়দুল হক ওদু মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রবাসী কামাল উদ্দিনের পরিবারের সাথে জায়গা জমি নিয়ে একই এলাকার মৃত সফি উল্যার পরিবারের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে কামাল উদ্দিন মোটরসাইকেল নিয়ে স্থানীয় মালেকের দোকান এলাকায় তেল নেওয়ার জন্য আসে। এসময় পিছন থেকে তার ওপর হামলা চালায় মৃত সফি উল্যার ছেলে মাঈন উদ্দিন, রফিক, ইসমাইল ও রুহুল আমিনের ছেলে আবুল কালামসহ কয়েকজন। হামলাকারীরা কামালের শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে এবং তার ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করে। ধারালো অস্ত্রের আঘাতে কামাল মাটিতে লুটে পড়লে হামলাকারী রফিক স্ক্রড্রাইভার দিয়ে কামালের চোখে আঘাত করে।

কামালকে বাঁচাতে এগিয়ে আসলে কালু মিয়া নামের এক জনকেও কুপিয়ে আহত করে তারা। কামালের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন কামালকে উদ্ধার করে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে ও পরে রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে কুমিল্লায় কাছে মারা যায় কামাল।

স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, হামলাকারীরা এলাকার চিহিৃত সন্ত্রাসী। তাদের অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ঠ হয়ে পড়েছে। তাদের অপকর্মের প্রতিবাদ করলে হামলার শিকার হতে হয়। এ সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয়রা।

চরজব্বার থানার ওসি মো. জিয়াউল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পূর্ব বিরোধের জেরে এ হামলা ও হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইসমাইল ও আবুল কালাম নামের দুইজনকে আটক করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলার প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িত সকলকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: