রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

১৬ বছরের সম্পর্কে ইতি টানছে রামোস

নিউজ ডেস্ক :: ডিফেন্ডার সার্জিও রামোস থাকছেন না রিয়াল মাদ্রিদে। ইউরোপের সফলতম দলটির সঙ্গে দীর্ঘ ১৬ বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন এই স্প্যানিশ ডিফেন্ডার। রিয়ালের সঙ্গে আগামী ৩০ জুন শেষ হবে রামোসের চুক্তির মেয়াদ। কিন্তু নতুন চুক্তির ব্যাপারে দুই পক্ষ সমঝোতায় আসতে পারেনি।

বুধবার (১৬ জুন) রাতে রিয়াল মাদ্রিদ তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে অধিনায়ককে বিদায় জানাবে তারা। স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় আনুষ্ঠানিক ঘোষণা দিতে মিডিয়ার সামনে হাজির হবেন রামোস। সঙ্গে থাকবেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও। সেখানেই আনুষ্ঠানিক বিদায় জানানো হবে রামোসকে।

মার্কার প্রতিবেদনে বলা হয়, ১০ শতাংশ বেতন কমানোসহ ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে এক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল ক্লাব। তিনি চেয়েছিলেন দুই বছরের চুক্তি। দুই পক্ষের চাওয়ায় মিল না হওয়ার কারণে এই বিচ্ছেদ।

২০০৫ সালে শৈশবের ক্লাব সেভিয়া থেকে দুই কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়ালে যোগ দেন রামোস। যা ওই সময়ে কোনো ডিফেন্ডারের জন্য রেকর্ড ট্রান্সফার ফি।

রামোস সান্তিয়াগো বের্নাবেউয়ে নিজেকে পরিণত করেন সেরা সেন্ট্রাল ডিফেন্ডারদের একজন। রিয়ালের হয়ে ৬৭১ ম্যাচে রামোসের গোল ১০১টি। ক্লাবটিতে দীর্ঘ পথচলায় ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৫টি লা লিগাসহ তিনি জিতেছেন মোট ২২টি শিরোপা। পাকো গেন্তোর (২৩) পর যা দ্বিতীয় সর্বোচ্চ।

তবে ২০২০-২১ মৌসুমটা তার ভালো কাটেনি। মৌসুমে মাত্র ২১টি ম্যাচ খেলেছেন রামোস। ইনজুরির কারণে রিয়াল অধিনায়ককে অধিকাংশ সময়ই সাইড বেঞ্চে কাটাতে হয়েছে। একই কারণে চলতি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও স্পেন দলে নেই রামোস।

কোথায় যাচ্ছেন রামোস, এটা অবশ্য এখনও জানা যায়নি। তবে গুঞ্জন আছে ম্যানচেস্টার ইউনাইটেড অথবা পিএসজিতে যেতে পারেন তিনি। এছাড়া শোনা যাচ্ছে, তার আগের ক্লাব সেভিয়াও তাকে নিতে আগ্রহী। পাঁচ বছরের একটি চুক্তির প্রস্তাবও দিয়ে রেখেছে তারা।

এএইচ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি