রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক :: করোনা–পরবর্তী বিভিন্ন জটিলতা ও পূর্বের রোগে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’। বর্তমান সরকার রাজনৈতিক প্রতিহিংসার জন্য উন্নত চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করেছে তাকে। রাজনৈতিক প্রতিহিংসা বাদ দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক।

এসব কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থা তুলে ধরে বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে দলীয় এক কর্মসূচিতে বিএনপির মহাসচিব এসব কথা জানান।

এর আগে তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪২ নম্বর ওয়ার্ডে বেরাইদ এলাকায় গাছের চারা রোপণ করে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

মির্জা ফখরুল বলেন, করোনা হওয়ার পর তাকে (খালেদা জিয়া) হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। আল্লাহর রহমতে কোভিডের যে আক্রমণ, সেখান থেকে তিনি বেরিয়ে এসেছেন। কিন্তু দীর্ঘ চার বছর তার চিকিৎসা না হওয়ার কারণে, কারাগারে রাখার কারণে তিনি অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, তার হার্টে সমস্যা তৈরি হয়েছে, কিডনিতে সমস্যা তৈরি হয়েছে, লিভারে সমস্যা তৈরি হয়েছে। এছাড়া পুরোনো অসুখ আর্থ্রাইটিসও রয়েছে। এসব কটি মিলিয়ে উনি অত্যন্ত অসুস্থ আছেন। ডাক্তাররা বলছেন, তিনি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন।

মির্জা ফখরুল বলেন, তার পরিবার সরকারের কাছে আবেদন করেছেন যে তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হোক। এই সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে সেই সুযোগ দেয়নি।

এম

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি