শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

যোগ দিবসে শেখ হাসিনার প্রতি মোদির কৃতজ্ঞতা প্রকাশ

নিউজ ডেস্ক :: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিবছর বাংলাদেশে আন্তর্জাতিক যোগ দিবস পালনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক চিঠিতে মোদি লিখেছেন, ‘আমি প্রতিবছর বাংলাদেশে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনকে সাফল্যময় করার ক্ষেত্রে সকলের সহযোগিতা এবং প্রচেষ্টার জন্য আমার গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।’

২০০৪ সালে ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসাবে জাতিসংঘের সাধারণ অধিবেশনে স্বীকৃতি দেয়ার ফলে যোগ চর্চার সর্বজনীন আবেদন গুরুত্ব লাভ করে এবং তখন থেকে আন্তর্জাতিক যোগ দিবস বিশ্বব্যাপী পালন শুরু হয়।

ভারতের প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন কর্মসূচি সামনের বছরগুলোতেও বাংলাদেশ সরকারের সহায়তা লাভ করবে।

মোদী আরো লিখেছেন, ‘এটি খুবই আনন্দদায়ক যে, গত কয়েক বছর ধরে বাংলাদেশে আমাদের বিপুল সংখ্যক ভাই-বোন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ চর্চায় অংশ গ্রহন করছেন।’

তিনি শেখ হাসিনা, তার পরিবার এবং বাংলাদেশের সকল নাগরিকের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছেন।

মোদী বলেছেন, এই চ্যালেঞ্জিং মূহুর্তে কোভিড-১৯ যোদ্ধারা মহামারীর বিরুদ্ধে এক দুর্দান্ত লড়াই চালিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, ‘মহামারীর হুমকির পরও, সর্বশেষ আন্তর্জাতিক যোগ দিবস পালনের পর থেকে ইতিবাচক অগ্রগতি হয়েছে।’

টিকা প্রদান সম্পর্কে মোদী বলেছেন, ভারতসহ বেশ অনেক দেশে টিকা দেয়ার কর্মসূচি চলছে। আমি আশা করছি, এই মানব সমাজ খুব শিগগিরই মহামারী কাটিয়ে উঠবে।

মোদী বলেছেন, এবারের আন্তর্জাতিক যোগ দিবসের মূল প্রতিপাদ্য ‘সুস্বাস্থের জন্য যোগ’ বর্তমান প্রেক্ষাপটে বিশেষভাবে প্রাসঙ্গিক।
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: