বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

গাজীপুরে সরকারঘোষিত লকডাউন শুরু হলেও চলছে ঢিলেঢালা

গাজীপুর প্রতিনিধি :: গাজীপুরে মঙ্গলবার (২২ জুন) ভোর ৬টা থেকে সরকারঘোষিত লকডাউন শুরু হয়েছে। তবে চলছে ঢিলেঢালাভাবে। বাস ছাড়া সব ধরনের যানবাহন চলাচল করছে। বিশেষ করে অটো রিকশা, সিএনজি, লেগুনা, পণ্যবাহী ট্রাক চলাচল করছে। এছাড়া জেলার বিভিন্ন সরকারি অফিসও খোলা রয়েছে।

দুপুরে গাজীপুর সদর সাবরেজিস্ট্রি অফিসে গিয়ে দেখা যায়, সেখানে দলিল লেখক ও নকল নবিশরা কাজ করছেন। সেখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এমনকি অনেকের মুখে মাস্ক দেখা যায়নি। সাবরেজিস্ট্রার তার দফতরে উপস্থিত থাকলেও কোনো প্রকার দলিল রেজিস্ট্রি হচ্ছে না।

সকাল থেকে বৃষ্টি থাকায় সাধারণ মানুষের চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়ে যায়। শিল্প অধ্যুষিত গাজীপুরের শিল্প কারখানাগুলো খোলা থাকায় সকালে সড়কে শ্রমিকদের চলাচল দেখা গেছে।যানবাহন চলাচল বন্ধ থাকায় শ্রমিকদের পায়ে হেটে কর্মস্থলে যেতে দেখা গেছে। অনেক প্রতিষ্ঠান তাদের নিজস্ব পরিবহনের মাধ্যমে শ্রমিকদের আসা-যাওয়ার ব্যবস্থা করেছেন।

এদিকে লকডাউনকে কেন্দ্র করে বিশেষ প্রস্তুতি গ্রহণ করেছে গাজীপুর জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিস। পৃথক প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা ও মহানগর পুলিশ। এরইমধ্যে মঙ্গলবার ভোর থেকে বন্ধ করে দেয়া হয় জেলার সব প্রবেশদ্বার। গাজীপুরের সবগুলো রেল জংশনে বন্ধ রয়েছে যাত্রী ওঠানামা।

সকাল থেকে পুলিশ রাজধানীর আব্দুল­াহপুর-টঙ্গী ব্রিজ, কামারপাড়া, নরসিংদি সীমান্তে ঘোড়াশাল ব্রিজ, ময়মনসিংহ সীমন্তে জৈনা বাজার, কালিয়াকৈরসহ শহরের কয়েকটি পয়েন্টে কঠোরভাবে অবস্থান নিয়েছে। এসব চোকপোস্টে সব যানবাহন ফিরিয়ে দেয় পুলিশ। জরুরি সেবা, পণ্যবাহী যান, রোগী বহনকারী অ্যাম্বুলেন্স যান চলাচল স্বাভাবিক রয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: