বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

রেলমন্ত্রীকে সরল মনে চিঠি দেন পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জ থেকে ছাতক পর্যন্ত রেললাইনের সংযোগ নিতে সুনামগঞ্জের ৫ জন এমপি অনুরোধের পরিপ্রেক্ষিতে সরল মনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন একটি চাহিদাপত্র দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের কাছে। এতেই যত বিপত্তি। এ ঘটনায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর কিছুটা ভুল বোঝাবুঝি তৈরি হয়। দুজনে ফেসবুকে পাল্টাপাল্টি স্ট্যাটাস দেন। যা নিয়ে হইচই শুরু হয়। দুজনের ফেসবুক স্ট্যাটাস গণমাধ্যমে গুরুত্ব পায়।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখন বুঝতে পেরেছি রেলমন্ত্রীকে চিঠি দেওয়ার আগে পরিকল্পনামন্ত্রীর সাথে কথা বলে নেওয়া উচিত ছিল। কারণ আমি তো সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি সম্পর্কে জানি না।

ফেসবুকে স্ট্যাটাসের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মঙ্গলবার (২২ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার কার্যালয়ে এ কে আব্দুল মোমেন বলেন, মান্নান আমার বন্ধু, তার সঙ্গে আমার সম্পর্ক অটুটু রয়েছে। ঘটনাটি হল, আমরা কানেক্টিভিটি চাই। কিন্তু ঢাকা-সিলেট রেলপথ অত্যন্ত পুরোনো- রদ্দি মার্কা। সরকার এটিকে ব্রডগেজ করতে পরিকল্পনা নিয়েছে। কিন্তু রেলমন্ত্রী বলেছেন এটিতে অনেক খরচ হবে। কারণ সিলেটে শেষপ্রান্ত সেখানে ডিপো করতে হবে।

সুনামগঞ্জে রেললাইন নিয়ে যাওয়া নিয়ে রেলমন্ত্রীকে চাহিদাপত্র বা ডিও লেটার দেওয়ার ব্যাখ্যা দেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি ভুল স্বীকার করে বলেন, মান্নানের সঙ্গে দেখা হলে আমার পাশে বসে বলেছে, তাকে তো আমি ফোন করে তাদের আসার কথা বলতে পারতাম। এটি না করেই ডিও লেটার পাঠিয়ে দিলাম। এর মধ্যে আমি যুক্তরাষ্ট্র চলে গেছি। তারপরেই এনিয়ে হইচই শুরু হয়েছে। ওর (মান্নান) সঙ্গে দেখা হলে আমি আলাপ করবো।

একইসঙ্গে সংবাদমাধ্যমের মাধ্যমে মান্নানের কাছে দুঃখ প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এফএ


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: