শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:২৫ অপরাহ্ন

একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

নিউজ ডেস্ক :: সদ্যই শেষ হয়েছে লাল বলের লড়াই, এবার লড়াইটা হবে রঙিন পোশাকে। স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ শুক্রবার থেকে। হারারের স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

হারারেতে একমাত্র টেস্ট ম্যাচটি জিতে বাংলাদেশ দল রয়েছে ফুরফুরে মেজাজে। যদিও নিজেদের মাটিতে ওয়ানডেতে স্বাগতিক দল হুমকি হয়ে উঠতে পারে টাইগারদের জন্য। জিম্বাবুয়েকে তাই হালকাভাবে দেখার সুযোগ নেই তামিমদের।

তবে, নিজেদের শেষ ম্যাচ থেকে একাদশে একাধিক পরিবর্তন নিয়ে খেলতে হবে বাংলাদেশকে। এই ম্যাচে বাংলাদেশ পাবে না উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে, যিনি পারিবারিক কারণে ধরেছেন দেশের বিমান। চোটের কারণে অনিশ্চিত পেসার মুস্তাফিজুর রহমানও।

তাই স্কোয়াডে থাকা বাকিদের নিয়ে সেরা একাদশ গড়েই মাঠে নামবে বাংলাদেশ, এমনটাই নিশ্চিত করেছেন টাইগার দলপতি তামিম।

দীর্ঘ সময় পর স্কোয়াডে ফিরলেও নুরুল হাসান সোহানের এই ম্যাচে একাদশে থাকার সুযোগ কম, যদিও নেই মূল উইকেটরক্ষক মুশফিকুর রহিম। মুস্তাফিজের চোটের কারণে কপাল খুলতে পারে শরিফুল ইসলামের, যিনি পেস আক্রমণ সামলাবেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের সাথে। অধিনায়ক তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে দেখা যেতে পারে তরুণ নাঈম শেখকে।

টেস্টের মতো ওয়ানডে সিরিজেও উইকেট ও কন্ডিশন থাকবে পেসারদের পক্ষে, তাই মূল লড়াই হতে পারে দুই দলের পেসারদের মধ্যেই। তবে পিচ থেকে সুবিধা পেতে পারেন ব্যাটসম্যানরাও।

অন্যদিকে, করোনায় সৃষ্ট জটিলতার কারণে টেস্টের মতো ওয়ানডে সিরিজেও অনুপস্থিত থাকবেন জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও ব্যাটসম্যান ক্রেইগ আরভিন। সঙ্গত কারণেই জিম্বাবুয়ে ওয়ানডে দলেরও নেতৃত্বে থাকছেন টেস্টে দারুণ ফর্মে থাকা ব্রেন্ডন টেইলর।

কিছু সমস্যার কারণে গতকাল স্থানীয় সময় বিকেল ৪টায় গিয়ে দল ঘোষণা করে জিম্বাবুয়ে। যে দলে ফিরেছেন সিকান্দার রাজা ও রায়ান বার্ল। স্বাগতিক দলের নির্বাচকরা তাদের ওয়ানডে দলে আরও অন্তর্ভুক্ত করেছেন তাদিওয়ানাশে মারুমানি, ডিওন মেয়ার্স ও মিল্টন শুম্বাকেও।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসাইন সৈকত, আফিফ হোসাইন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে: তিনাশে কামুনহুকামওয়ে, তাদিওয়ানাশে মারুমানি, ডিওন মেয়ার্স, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক ও উইকেটরক্ষক), ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ডোনাল্ড তিরিপানো, রিচার্ড এনগারাভা, ব্লেসিং মুজারাবানি, টেন্ডাই চাতারা।

এনএস//

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি