মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: মালিক আবুল হাসেম ও তার দুই ছেলের জামিন

নারায়ণগঞ্জ প্রতিনিধি :: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার প্রতিষ্ঠানের মালিক আবুল হাসেম ও তার আরও দুই ছেলে জামিন পেয়েছেন।

নারায়ণগঞ্জের পিপি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল জানান, সোমবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এ নিয়ে এ মামলায় গ্রেপ্তার মোট ৫ জন জামিন পেলেন।

এই মামলায় এখনও কারাগারে রয়েছেন প্রতিষ্ঠানটির ৩ কর্মকর্তা। সোমবার আবুল হাসেম ছাড়াও জামিন পেয়েছেন তার দুই ছেলে হাসিব বিন হাশেম ও তারেক ইব্রাহিম। এর আগে গত ১৪ জুলাই জামিন পেয়েছিলেন তার দুই ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিম ইব্রাহিম।

পিপি মনিরুজ্জামান বুলবুল বলেন, ‘সোমবার আসামিপক্ষের আইনজীবী কারাগারে থাকা ছয় আসামিরই জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আবুল হাসেম ও তার দুই ছেলের জামিন মঞ্জুর করেন। গ্রেপ্তারের ১১ দিন পর প্রতিষ্ঠানটির মালিক আবুল হাসেম জামিন পেলেন।’

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড কারখানার ছয়তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রাণ হারান কারখানার ৫২ জন শ্রমিক।

ঘটনার পরদিন রাতে এই ঘটনায় রূপগঞ্জের ভুলতা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানা দায়ের করা ওই মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে।

গ্রেপ্তারকৃতদের গত ১০ জুলাই ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ১৪ জুলাই আসামিদের আদালতে পাঠানো হলে প্রতিষ্ঠানের মালিক আবুল হাসেমের ছোট দুই ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিম ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন।

এখনও কারাগারে রয়েছেন, প্রতিষ্ঠানের ডেপুটি জেনারেল ম্যানেজার মামুনুর রশীদ, প্রশাসনিক কর্মকর্তা (অ্যাডমিন) মো. সালাউদ্দিন ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহেনশা আজাদ জুম্মনকে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: