শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:০৭ অপরাহ্ন

বাগদাদে বাজারে বোমা বিস্ফোরণ, নিহত ১৮

নিউজ ডেস্ক :: বাগদাদের একটি ব্যস্ততম বাজারে সোমবার বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৮ জন নিহত ও আরো অনেক লোক আহত হয়েছেন। নিরাপত্তা কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

ধর্মীয় উৎসব ঈদুল আযহার প্রাক্কালে ক্রেতারা জনাকীর্ণ ওই বাজারে কেনাকাটা করার সময় এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়। ঘনবসতিপূর্ণ এ শহর তলীর অধিকাংশ লোকজন শিয়া অনুসারী।

বিস্ফোরণের পর সামাজিক মাধ্যমে শেয়ার করা ভিডিও ফুটেজে অনেককে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে এবং অনেককে চিৎকার করতে দেখা গেছে।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘এক সন্ত্রাসী বাগদাদের পূর্বাঞ্চলীয় সদর সিটির উহিলাত মার্কেটে স্থানীয়ভাবে তৈরি একটি বোমার বিস্ফোরণ ঘটায়। এতে বেশকিছু লোক নিহত ও আরো অনেকে আহত হন।’

এদিকে নিরাপত্তা কর্মকর্তারা এএফপি’কে বলেন, সেখানে বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। এ হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি।

বাগদাদ অপারেশনস কমান্ড জানায়, তারা সোমবারের হামলার ঘটনায় তদন্ত শুরু করেছে। এ কমান্ড হচ্ছে একটি যৌথ সামরিক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিরাপত্তা কমিটি।

উল্লেখ্য, গত জানুয়ারিতে বাগদাদের একটি জনাকীর্ণ বাজারে দ্বৈত আত্মঘাতী বোমা হামলা চালানোর দায় স্বীকার করে ইসলামিক স্টেট গ্রুপ। সেখানে ভয়াবহ ওই দুই হামলায় ৩২ জন প্রাণ হারান।

বিগত তিন বছরের মধ্যে বাগদাদ নগরীতে সেটি ছিল সবচেয়ে শক্তিশালী বোমা হামলার ঘটনা।
এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি