বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতন, নারী চিকিৎসক আটক

চট্টগ্রাম থেকে মোহাম্মদ শাহাদাত হোসেন :: চট্টগ্রামে চান্দগাঁও এলাকায় গৃহকর্মী নির্যাতনের অভিযোগে নাহিদা আক্তার রেনু নামে এক নারী চিকিৎসককে আটক করেছে পুলিশ। তুচ্ছ বিষয় নিয়ে কিশোরী গৃহকর্মীকে অমানুষিক নির্যাতনের পাশাপাশি মাথার চুল কেটে দেয়ারও অভিযোগ উঠেছে ওই চিকিৎসকের বিরুদ্ধে। নির্যাতনের শিকার তসলিমা আক্তারেরর (১৫) বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। তার বাবার নাম আব্দুল গণি।

ভিকটিম কিশোরীর পুরো শরীরেই নিযাতনের চিহ্ন রয়েছে। চোখ মুখ থেকে শুরু কোরে গলা, হাত-পিঠ শরীরের কোনো অংশেই বাদ যায়নি নির্যাতন থেকে। কোনো কারণ ছাড়ায় লাঠি দিয়ে পেটানো হত তাকে।

বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ মুস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। পুলিশ জানায়, গ্রেপ্তার চিকিৎসক নাহিদা আক্তার রেনু (৩৪) চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি চমেক হাসপাতালে কর্মরত আছেন।

নির্যাতিতার এক আত্মীয় বলেন, কাজল দেওয়ায় চোখে মেরেছে আর গলায়ও আঘাত করেছে। গলায় দাগও রয়েছে।

নাহিদা আকতার রেনু নামের ওই নারী চিকিৎসকের শিশু সন্তান গৃহপরিচারিকা কিশোরীর মাথায় হাত লাগিয়ে সেই হাত পুনরায় মুখে দেয় বলে জোরপূর্বক তার চুলও কেটে দেওয়া হয়। সবশেষ কাজল দেওয়ার অপরাধে আঘাত করা হয় ওই কিশোরীর চোখে।

পুলিশ আরও জানায়, ঈদের আগে দিন তার পিতা লোহাগাড়া থেকে দেখতে আসলে জানানো হয়, তাসলিমা বাসায় নেই। কিন্তু অনেকক্ষণ বাইরে অপেক্ষা করার পর জানালা দিয়ে নির্যাতিত গৃহকর্মী তাসলিমাকে দেখতে পান তার পিতা। এসময় ইশারাতে তাকে নির্যাতনের কথা জানায়। এরইমাঝে ডা. নাহিদা মোহরার বাড়িতে কোরবানিতে দিতে আসেন নির্যাতিত গৃহকর্মীকে নিয়ে। খবর পেয়ে বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে চান্দগাঁও থানা পুলিশ নির্যাতিত তাসলিমাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠায়। একইসাথে অভিযুক্ত গৃহকর্তী ডা. নাহিদাকে আটক করে থানায় নেয়া হয়।

চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ মুস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ শোনা মাত্র আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ ঘটনাস্থল পরিদর্শন করি। সেখানে গিয়ে ভিকটিমকে জিজ্ঞাসাবাদ করি। পরে অভিযুক্ত ডাক্তার নাহিদা আকতারকে আটক করে থানায় নিয়ে এসেছি। নির্যাতনে অসুস্থ কিশোরীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।এঘটনায় রাতে গৃহকর্মী তাসলিমার বাবা আব্দুল গণি একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ডা. নাহিদাকে গ্রেপ্তার দেখানো হয় বলে জানান ওসি চান্দগাঁও।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: