বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জের পদ্মায় নদীর তীব্র স্রোতে আটটি ঘর নদীতে বিলীন

মুন্সীগঞ্জ প্রতিনিধি :: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল বানারী ইউনিয়নের পূর্ব হাসাইলে আজ সকাল ১১ টায় পদ্মার তীব্র স্রোতের ৮ টি ঘর নদীতে ডুবে যায়। এলাকাবাসীর সহায়তায় ৬ টি ঘর উদ্ধার হলেও ঘরে থাকা আসবাবপত্র কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি।

স্কুল,মসজিদসহ প্রায় ১০০ টির উপর বাড়ি হুমকিতে রয়েছে। আতঙ্কে দিন কাটাচ্ছে পদ্মার পাড়ে বেশ কয়েকটি পরিবার। গৃহহারা পরিবারের দাবি অতি দ্রুত নদীর তীরে বাঁধ এবং তাদের দ্রুত সাহায্য সহযোগিতা করার। খোরশেদ শেখ পদ্মা নদীর তীব্র স্রোতে নদীর গর্ভে মুহূর্তে দুটি ঘর চলে গেছে। ঘর উদ্ধার করতে পারলেও ঘরের বাকি জিনিস কিছুই উদ্ধার হয়নি।

পদ্মায় ঘর বিলীন হয়ে যাওয়া জেসমিন জানান, এগারোটা সময় হঠাৎ করে কিছু বুঝার আগেই ঘর নদীগর্ভে যায় অন্যের সহায়তা দড়ি বেঁধে লোকজনের সহায়তায় ঘরটি উদ্ধার করতে পারল ঘরের আসবাবপত্র কোন কিছুই উদ্ধার করতে পারিনাই। ইসমাইল বেপারী এগারোটার দিকে নদী ভাঙ্গন দেখা দিলে আমারটা কিছু দূরত্ব থাকলে আমি ঘর ভেঙে অন্যত্র সরিয়ে ফেলি।

হাসাইল বানারী ইউপি চেয়ারম্যান জানান এগারোটার দিকে খবর পাই নদী ভাঙ্গন শুরু হয়েছে বেশ কয়েকটি ঘর নদীগর্ভে বিলীন হয়ে যায় এলাকার লোকজনের সহায়তায় ৬ টি উদ্ধার করতে পারল দুইটি ঘর উদ্ধার করতে পারেনি ইতিমধ্যে আমি এমপি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা কে জানিয়েছি তারা এখন ব্যবস্থা নিবে। ইতিমধ্যে আমি একাধিকবার প্রশাসনকে জানিয়েছি নদীর পাড়ে বাদ দেওয়ার জন্য।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি