বুধবার, ২৫ মে ২০২২, ১২:৩০ অপরাহ্ন

বান্দরবানে যৌথ অভিযানে দেশীয় অস্ত্রসহ আটক ১

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে সেনাবাহিনী ও পুলিশের যৌ্থ অভিযানে দেশীয় অস্ত্রসহ ১ ব্যাক্তিকে আটক করা হয়েছে। সোমবার (২ আগষ্ট) রাতে বান্দরবান সদর উপজেলাধীন ডুলুপাড়ার কেমবা পাড়া হতে আটক করা হয় তাকে। আটককৃ্ত ব্যাক্তি হলেন সুমন চাকমা(২৬) সেনাবাহিনী সুত্রে জানা যায় ,গোপন সংবাদের ভিত্তিতে যৌথ অভিযান পরিচালনা করে জেএসএস (মূল) দলের চাঁদা কালেক্টর সুমন চাকমা(২৬) কে সদর উপজেলাধীন ডুলুপাড়া হতে আটক করা হয়। পরবর্তীতে পুলিশ এবং সেনাবাহিনীর জিঙ্গাসাবাদে তার দেয়া তথ্য মতে রাতে বান্দরবান সেনা রিজিয়নের সেনা জোন হতে একটি বিশেষ টহল দল ও সদর থানা পুলিশ যৌথভাবে ডুলুপাড়া এলাকার কেমবা পাড়ার নিকটে একটি পরিত্যাক্ত বাড়িতে অভিযান পরিচালনা করে।

এতে এক‌টি দেশীয় বন্দুক, চাঁদা সংগ্রহের রশিদ বই, ১ টি মোবাইল সেট, ২টি মানিব্যাগ, চাঁদা আদায়ের নগদ ১০ হাজার টাকা ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আটককৃত সুমন চাকমা (২৬) জেএসএস (মূল) এর সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদা সংগ্রহকারী ব‌লে তথ্য পাওয়াযায়। অভিযান শেষে তাকে বান্দরবান সদর থানা হেফাজতে প্রদান করা হয়।

বান্দরবান সেনা রিজিয়ন হতে জানানো হয়, পাবর্ত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সংগঠন গুলোর বিরুদ্ধে এটি একটি সফল অভিযান। পাবর্ত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর এ ধরনের যৌথ অভিযান অব্যাহত থাকবে। বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী সত্যতা নিশ্চিত করে জানান আটককৃ্ত ব্যাক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার পরিচয়

বিমল কান্তি ত্রিপুরা সুমন(২৭), পিতা মৃত মনিন্দ্র লাল ত্রিপুরা ,নীলাধন ত্রিপুরা কারবারী পাড়া,লুগাং উপি,পানছড়ি, খাগড়াছড়ির বাসিন্দা বলে জানা যায় এবং অবৈধ ভাবে আগ্নেয়াস্ত্র নিজ হেফাজতে রাখার দায়ে আইনানুক ব্যাবস্থা গ্রহন করে মহামান্য আদালতে প্রেরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি