বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন

লেবাননে হামলা চালালো ইসরায়েল

নিউজ ডেস্ক :: ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা লেবাননে হামলা চালিয়েছে। লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলার পর এমন পদক্ষেপ নিলো তেল আবিব। এ ঘটনায় ওই অঞ্চলে নতুন করে উত্তেজনা বেড়েছে। খবর আল জাজিরার।

ইসরায়েলি সেনাবাহিনী বুধবার এক বিবৃতিতে জানায়, লেবানন থেকে তাদের দেশে তিনটি রকেট ছোঁড়া হয়েছে। এর মধ্যে ইসরায়েলে পড়লে একটি সীমান্তে কাছাকাছি আঘাত করেছে। এর জবাবে লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েলি সম্প্রচারমাধ্যম চ্যানেল ১২ জানিয়েছে, একটি রকেট উন্মুক্ত স্থানে বিস্ফোরিত হয়। আরেকটি রকেট ভূপাতিত করে ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম।

লেবাননের প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেখান থেকে বেশ কয়েকটি রকেট ইসরায়েলে ছোঁড়া হয়েছে। ওই ঘটনার পর ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, ‘স্ট্রেস স্পিটমের’ কারণে চারজনকে চিকিৎসা দিতে হয়েছে।

এদিকে ইসরায়েলি হামলায় লেবাননে কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি। লেবানন থেকে রকেট হামলার পর দেশটির সীমান্তবর্তী ইসরায়েলের কিরইয়াত শমোনা শহরসহ বেশ কয়েক জায়গা সাইরেন বেজে ওঠে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা দেশটির উত্তরাঞ্চলীয় এলাকায় বেসামরিক ব্যক্তিদের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করেনি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত বলেছেন, পুরো পরিস্থিতি তাকে অবহিত করেছেন প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ। আর ইসরায়েলের পদক্ষেপের বিষয়েও দেখভাল করছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি