শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

লেবাননে হামলা চালালো ইসরায়েল

নিউজ ডেস্ক :: ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা লেবাননে হামলা চালিয়েছে। লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলার পর এমন পদক্ষেপ নিলো তেল আবিব। এ ঘটনায় ওই অঞ্চলে নতুন করে উত্তেজনা বেড়েছে। খবর আল জাজিরার।

ইসরায়েলি সেনাবাহিনী বুধবার এক বিবৃতিতে জানায়, লেবানন থেকে তাদের দেশে তিনটি রকেট ছোঁড়া হয়েছে। এর মধ্যে ইসরায়েলে পড়লে একটি সীমান্তে কাছাকাছি আঘাত করেছে। এর জবাবে লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েলি সম্প্রচারমাধ্যম চ্যানেল ১২ জানিয়েছে, একটি রকেট উন্মুক্ত স্থানে বিস্ফোরিত হয়। আরেকটি রকেট ভূপাতিত করে ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম।

লেবাননের প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেখান থেকে বেশ কয়েকটি রকেট ইসরায়েলে ছোঁড়া হয়েছে। ওই ঘটনার পর ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, ‘স্ট্রেস স্পিটমের’ কারণে চারজনকে চিকিৎসা দিতে হয়েছে।

এদিকে ইসরায়েলি হামলায় লেবাননে কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি। লেবানন থেকে রকেট হামলার পর দেশটির সীমান্তবর্তী ইসরায়েলের কিরইয়াত শমোনা শহরসহ বেশ কয়েক জায়গা সাইরেন বেজে ওঠে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা দেশটির উত্তরাঞ্চলীয় এলাকায় বেসামরিক ব্যক্তিদের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করেনি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত বলেছেন, পুরো পরিস্থিতি তাকে অবহিত করেছেন প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ। আর ইসরায়েলের পদক্ষেপের বিষয়েও দেখভাল করছেন তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: