শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

করোনা ঠেকাতে ব্যর্থ চীনের ৪৭ কর্মকর্তার শাস্তি

নিউজ ডেস্ক :: চীন থেকে শুরু হওয়া করোনার সংক্রমণ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি আকারে। উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের সংক্রমণ প্রায় স্বাভাবিক করতে সক্ষম হয়েছিল চিন। কিন্তু ডেল্টা ভেরিয়েন্টের কাছে আবারো নাস্তানাবুদ হতে হচ্ছে তাদের। ভেস্তে যাচ্ছে সংক্রমণ ঠেকানোর একাধিক পরিকল্পনা।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের দৈনিক প্রতিবেদন অনুযায়ী, গত তিন সপ্তাহে এক হাজারেরও বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। তাই সংক্রমণ ঠেকাতে সঠিক পরিকল্পনা ও বাস্তবায়নে ব্যর্থ হওয়ায় ৪৭ কর্মকর্তাকে শাস্তির আওতায় এনেছে দেশটি।

ডেল্টা ধরনের সংক্রমণ ঠেকাতে কয়েক সপ্তাহে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে চীন। কঠোর লকডাউন, গণহারে করোনা পরীক্ষা, কোয়ারেন্টিন, ভ্রমণ নিষেধাজ্ঞাসহ সরকারের নেয়া পদক্ষেপ বাস্তবায়নে ব্যর্থ কর্মকর্তারা এই শাস্তির মুখে পড়েছেন।

এ বিষয়ে চীনের কমিউনিস্ট পার্টির ‘সেন্ট্রাল কমিশন ফর ডিসিপ্লিন ইন্সপেকশন’ জানিয়েছে, এই ঘটনায় জিয়াংসু প্রদেশের রাজধানী নানজিংয়ের ১৫ কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। নানজিং লুকো ইন্টরন্যাশনাল এয়ারপোর্টির মাধ্যমে ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ব্যর্থ হওয়ায় এ পদক্ষেপ নেয়া হয়েছে। বিমানবন্দরে কর্মরত তিনজন কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সম্প্রতি নানজিংয়ের পার্শ্ববর্তী ইয়াংজু শহরটি করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে। গণহারে পরীক্ষাকেন্দ্রে অব্যবস্থাপনার কারণে জনসাধারণের মাঝে আবারও এ ভাইরাস ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো। সূত্র: সিএনএন

পি


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: