শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

কুয়েত প্রবাসীদের জন্য দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তি

নিউজ ডেস্ক :: কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নির্ধারিত সময়ে পাসপোর্ট ডেলিভারি দেয়া যাচ্ছে না। সার্ভারে কারিগরি ত্রুটি দেখা দেয়ায় দূতাবাসের পাসপোর্ট প্রস্তুত কার্যক্রম বন্ধ রয়েছে।

বুধবার (১১ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ঢাকায় অবস্থিত বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সার্ভারে কারিগরি ত্রুটি দেখা দেয়ায় পাসপোর্ট প্রস্তুত কার্যক্রম বন্ধ রয়েছে।

তবে এ সমস্যা দ্রুত সমাধান হবে বলে পাসপোর্ট অধিদফতর থেকে জানানো হয়েছে। যেসব নাগরিক পাসপোর্ট পাওয়ার জন্য বাংলাদেশ দূতাবাস, কুয়েতে ২২-০৫-২০২১ তারিখ থেকে আবেদন জমা দিয়েছেন (যাদের পাসপোর্ট ডেলিভারি তারিখ ২২-০৮-২০২১) তাদের পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম ২২-০৮-২০২১ তারিখ থেকে কারিগরি ত্রুটি সংশোধন না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১। এ সময়ে পাসপোর্টের আবেদন গ্রহণের কার্যক্রম যথারীতি চলবে।

২। ইকামা নবায়ন ও বাংলাদেশ ভ্রমণে প্রয়োজনে বিনামূল্যে দুই বছর পর্যন্ত বর্তমান পাসপোর্টের মেয়াদ বৃদ্ধি ও ট্রাভেল পারমিট ইস্যু কার্যক্রম চলমান থাকবে।

৩। উদ্ভূত পরিস্থিতিতে কারিগরি ত্রুটি সংশোধন না হওয়া পর্যন্ত ধৈর্যধারণ করার জন্য ফেসবুক পেজে দৃষ্টি রাখার জন্য অনুরোধ করা হয়েছে। এ ব্যপারে সবার সহযোগিতা একান্তভাবে কাম্য।

এ সমস্যা সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে দূতাবাসের ফেসবুক পেজে জানিয়ে দেয়া হবে। কুয়েত প্রবাসীদের সাময়িক অসুবিধার জন্য দূতাবাসের পক্ষ থেক দুঃখ প্রকাশ করা হয়েছে।

এমএস/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: