মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

অবৈধ আইপি টিভির নামে নিয়োগ বাণিজ্য বন্ধ করুন: ডিইউজে

নিউজ ডেস্ক :: অবৈধ আইপি টিভির নামে সাংবাদিক নিয়োগ বাণিজ্য বন্ধে তথ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চেয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইজে)। গতকাল ১৩ আগষ্ট, ২০২১, শুক্রবার সংগঠনের নির্বাহী পরিষদের সভায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, অনুমোদনহীন আইপি টিভি যত্রতত্র সাংবাদিক নিয়োগের নামে বাণিজ্য চালাচ্ছে। যা সংবাদমাধ্যম ও সাংবাদিক সমাজ সম্পর্কে নেতিবাচক ধারণার জন্ম দিচ্ছে। সভায় রাজধানীর বিভিন্ন স্থানে সাংবাদিক সংগঠনের নামে চাঁদাবাজি বন্ধের দাবিও জানানো হয়।

সভাপতির বক্তব্যে ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, ভুঁইফোড় আইপি টিভি ও অনলাইন সংবাদ সংস্থা সরকারের অনুমোদন না নিয়ে সাংবাদিক নিয়োগ বাণিজ্য করছে। সংবাদমাধ্যম সম্পর্কে ভুল বার্তা দিচ্ছে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত বিভিন্ন সংবাদের সূত্র ধরে তিনি বলেন, রাজধানীতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নামে চাঁদাবাজি চলছে। তিনি এদের কঠোর হস্তে দমনের জন্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।

প্রারম্ভিক বক্তব্যে ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, আইন অমান্য করে দেশের বিভিন্ন স্থান থেকে আইপি টিভি পরিচালনা করছে। এসব প্রতিষ্ঠান সাংবাদিকতার রীতি-নীতি মানছে না। অনেক ক্ষেত্রে গণ উৎপাতের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিভ্রান্তিকর তথ্য-উপাত্ত প্রচার করে বিভিন্ন সময় বিভ্রান্তি তৈরি করছে। যা গণমাধ্যমের সুষ্ঠু বিকাশের অন্যতম অন্তরায়।

আলোচনায় অংশ নেন ডিইউজের সহ-সভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস সোহেল, নির্বাহী পরিষদ সদস্য সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, অজিত মহলদার, বীরমুক্তিযোদ্ধা সলিমউল্লাহ সেলিম, এ এম শাহজাহান মিয়া, অনুপ খাস্তগীর ও জুবায়ের রহমান চৌধুরী, নাগরিক টেলিভিশনের ইউনিট প্রধান শাহনাজ শারমিন, জনকণ্ঠের ইউনিট প্রধান রাজন ভট্টাচার্য ও দৈনিক জনতার ইউনিট প্রধান আতাউর রহমান জুয়েল প্রমুখ।

শোক দিবসের কর্মসূচি :
আগামীকাল ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ডিইউজে কার্যালয়ে সকাল ১১ টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনায় অংশ নেবেন বিএফইউজে ও ডিইউজের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ। এর আগে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ডিইউজের নেতৃবৃন্দ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: