বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের বর্তমান অবস্থা

নিউজ ডেস্ক :: ইউনাইটেড হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান। বর্তমানে তিনি ডা. কায়সার নাছিরুল্লাহ খানের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

তোয়াব খানের ভাই ওবায়দুল কবির জানান, তোয়াব খান এখনো সিসিইউতে চিকিৎসাধীন। তার সঙ্গে কথা হয়েছে। চিকিৎসকরা বলেছেন- তার বুকে বাতাস ও পানি জমেছিল, সেগুলো বের করা হয়েছে।

এ বিষয়ে ইউনাইটেড হাসপাতালে জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ জানান, তোয়াব খানের জন্য যতটা চিকিৎসাসেবা প্রয়োজন, যেভাবে প্রয়োজন, তার সবটুকুই হাসপাতালের চিকিৎসকরা করছেন।

উল্লেখ্য, দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খানের বয়স ৮৭ বছর। গত বছর তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেও তা থেকে মুক্ত হন। কিন্তু তখন থেকেই তিনি শারীরিক সমস্যায় ভুগছিলেন।

১৯৫৫ সালে সাংবাদিকতায় আসা তোয়াব খান ২০১৬ সালে একুশে পদক পেয়েছেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি স্বাধীন বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব ছিলেন। এছাড়া দেশের প্রধান তথ্য কর্মকর্তা ও পিআইবির মহাপরিচালকের দায়িত্বও পালন করেন তোয়াব খান।

শ্বাসকষ্ট ও বুকে ব্যথার কারণে তোয়াব খানকে সোমবার (১৬ আগস্ট) রাতে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। তিনি দীর্ঘদিন থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন।
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: