বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৩৯ পূর্বাহ্ন

বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের বর্তমান অবস্থা

নিউজ ডেস্ক :: ইউনাইটেড হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান। বর্তমানে তিনি ডা. কায়সার নাছিরুল্লাহ খানের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

তোয়াব খানের ভাই ওবায়দুল কবির জানান, তোয়াব খান এখনো সিসিইউতে চিকিৎসাধীন। তার সঙ্গে কথা হয়েছে। চিকিৎসকরা বলেছেন- তার বুকে বাতাস ও পানি জমেছিল, সেগুলো বের করা হয়েছে।

এ বিষয়ে ইউনাইটেড হাসপাতালে জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ জানান, তোয়াব খানের জন্য যতটা চিকিৎসাসেবা প্রয়োজন, যেভাবে প্রয়োজন, তার সবটুকুই হাসপাতালের চিকিৎসকরা করছেন।

উল্লেখ্য, দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খানের বয়স ৮৭ বছর। গত বছর তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেও তা থেকে মুক্ত হন। কিন্তু তখন থেকেই তিনি শারীরিক সমস্যায় ভুগছিলেন।

১৯৫৫ সালে সাংবাদিকতায় আসা তোয়াব খান ২০১৬ সালে একুশে পদক পেয়েছেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি স্বাধীন বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব ছিলেন। এছাড়া দেশের প্রধান তথ্য কর্মকর্তা ও পিআইবির মহাপরিচালকের দায়িত্বও পালন করেন তোয়াব খান।

শ্বাসকষ্ট ও বুকে ব্যথার কারণে তোয়াব খানকে সোমবার (১৬ আগস্ট) রাতে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। তিনি দীর্ঘদিন থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন।
এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি